সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বানিয়াচং উপজেলার ১৩৯টির মধ্যে ১৩৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা

14হবিগঞ্জ সংবাদদাতা :: হবিগঞ্জের জেলার বানিয়াচং উপজেলার ১৪টি ইউনিয়নে ১৩৯টি কেন্দ্রের মধ্যে ১৩৫টি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৩ এপ্রিল শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সেই সঙ্গে নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যেও উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

তবে বৈশাখ মাস হওয়ায় কৃষকরা নতুন ধান ঘরে তুলতে ব্যস্ত থাকার কারণে নির্বাচনের আনন্দ অন্যবারের তুলনায় কিছুটা কম। তবুও সারাদিন পরিশ্রমের পর রাতে নিজেদের পছন্দের প্রার্থীর জন্য ভোট ও দোওয়া চাইতে ছুটছেন এক গ্রাম থেকে অন্য গ্রামে। আজ বুধবার মধ্যরাতে শেষ হচ্ছে প্রচার প্রচারণা। তাই শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা।

স্থানীয়রা জানান, প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকেই প্রত্যেকটি ইউনিয়নে প্রচার প্রচারণার মাত্রা বেড়ে যায়। প্রার্থী ও তাদের লোকজন ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। ভোটাররা জানিয়েছেন, প্রার্থীরা যতই প্রতিশ্রুতি দেন না কেন, তারা যোগ্য ও এলাকার উন্নয়নের জন্য যে সাফল্য বয়ে আনতে পারবে এমন প্রার্থীকেই ভোট দেবেন।

এদিকে, বানিয়াচঙ্গের ১৪টি ইউনিয়নের ১৩৯টি কেন্দ্রের ৬৩২টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১৩৯টি ভোট কেন্দ্রের মধ্যে ১৩৫টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

আর এ সব কেন্দ্রগুলোতে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী হিসেবে পুলিশ ও আনসারের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে র‌্যাব, বিজিবি। এ ছাড়াও প্রত্যেকটি নির্বাচনী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মোবাইল কোর্ট-এর বিশেষ টিম কাজ করবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কমিশনার বেলায়েত হোসেন।

তিনি বলেন, বানিয়াচং উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে ৮২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রত্যেকটি ইউনিয়নেই একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছেন। তাই কেন্দ্রগুলোতে বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটার সম্বাবনা থেকেই বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা আজমিরীগঞ্জ উপজেলার মতোই বানিয়াচঙ্গেও একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন জনগণকে উপহার দিতে চাই।

উল্লেখ্য, বানিয়াচং উপজেলায় ১৪টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৮২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৮১ জন ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৭৫ জন।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২০ হাজার ২৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯ হাজার ৫০৫ জন আর মহিলা ভোটার ১ লাখ ১০ হাজার ৭২৭ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: