সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘হয়তো অনেক দিন জামিন পাব না, সাবধানে থাকবে’

16-04-16-Journalist Shafiq Rehman Arrested_CMM Court-5_0নিউজ ডেস্ক:: অপহরণ চক্রান্তের মামলায় রিমান্ডে থাকা শফিক রেহমানকে সঙ্গে নিয়ে তার বাসায় তল্লাশি চালিয়ে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় সম্পর্কিত ‘এফবিআইয়ের নথি’ জব্দের কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ।
মঙ্গলবার দুপুরে শফিক রেহমানের ইস্কাটনের বাসায় এই অভিযান চলে বলে মহানগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মাশরুকুর রহমান খালেদ জানান।
তিনি বলেন, ‘সেখানে শফিক রেহমানের নিজের হেফাজতে রাখা সজীব ওয়াজেদ জয় সংক্রান্ত প্রাথমিক কিছু তথ্য, বাড়ি, গাড়ির নম্বর, কোথায় থাকেন, এসব… আর গোপনীয় কিছু নথিপত্র পাওয়া গেছে। তিনি এসব সংরক্ষণ করে রেখেছিলেন। গোয়েন্দারা এগুলো জব্দ করেছে।’
যুক্তরাষ্ট্রে এক এফবিআই এজেন্টের কাছ থেকে পাওয়া নথি ‘নিজের কাছে থাকার কথা’ শফিক রেহমান রিমান্ডে ‘স্বীকার করার পর’ এর ভিত্তিতে পুলিশ তাকে নিয়ে বাসায় যায় বলে উপ কমিশনার জানান।
তিনি বলেন,‘শফিক রেহমান রিমান্ডে জানিয়েছেন, এফবিআই এজেন্ট রবার্ট লাস্টিক এর কাছ থেকে এ নথিপত্রগুলো যোগাড় করে তিনি নিজের সংরক্ষণে রেখেছিলেন।’ যে মামলায় শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে, তার তদারকির দায়িত্বে রয়েছেন পুলিশের এ উপ কমিশনার।
মাশরুকুর রহমান বলেন, ‘শফিক রেহমান রিমান্ডে বলেছেন, তার কাছে তথ্য রয়েছে। তিনি নিজে না গেলে বাসা থেকে তা উদ্ধার করা যাবে না। সেজন্যে তাকে সঙ্গে নিয়ে গোয়েন্দা পুলিশ কনফেডেনশিয়াল নথিপত্র উদ্ধার করে তা জব্দ করেছে।’
শফিক রেহমানকে নিয়ে তল্লাশির সময় বাসায় উপস্থিত ছিলেন তার স্ত্রী তালেয়া রেহমান। এসময় স্বামীর সঙ্গে কথোপকথন হয় তালেহা রেহমানের।
তালেয়া রেহমান সাংবাদিকদের বলেন, মঙ্গলবার দুপুরে শফিক রেহমানকে ইস্কাটনের বাসায় নিয়ে এসেছিল ডিবি। এ সময় বেশ কিছু কাগজপত্র ও তার ব্রিটিশ পাসপোর্ট ডিবি নিয়ে গেছে।
ডিবির লোকজন শফিক রেহমানের বাসার শয়নকক্ষসহ বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে দেখেন। এসময় শফিক রেহমান তার স্ত্রীকে বলেন, ‘হয়তো অনেক দিন জামিন পাব না। সাবধানে থাকবে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: