সর্বশেষ আপডেট : ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ দলে নিশ্চিত নন সাকিব

56নিউজ ডেস্ক: শুরুটা তেমন ভালো করতে না পারলেও গত রোববারই ধোনির রাইজিং পুনেকে ৬ উইকেটে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে প্রীতির কিংস ইলেভেন পঞ্জাব। তাই আজ যে তারা কিং খানের দলকে ভালোই ভোগাবে তা নিশ্চিত।

অন্যদিকে জয়ের ধারায় ফিরে এসেছে কলকাতা নাইট রাইডার্স। ভালো ফর্মে রয়েছেন অধিনায়ক গৌতম গম্ভীর। তবে আজ অ্যাওয়ে ম্যাচ খেলতে নামার আগে যথেষ্ট সতর্ক নাইট রাইডার্স শিবির।

তবে আজ সাকিব আল হাসান খেলবেন কি না তা এখনও নিশ্চিত নয়। আগের ম্যাচে তিনি ভালো করলেও বিশ্লেষকদের কাছ থেকে যে আভাস পাওয়া যাচ্ছে, তাতে মনে হচ্ছে আজ স্পিন বিভাগের দায়িত্ব দিয়ে নারিনকে নামানো হতে পারে। সাকিব ভালো করলেও এবার কলকাতার এত বিকল্প যে পরের ম্যাচে তিনি মাঠে নামবেন কিনা তা আগে থেকেই বলা যাচ্ছে না। করাণ এবার প্রচুর খেলোয়াড় কলকাতার হাতে।

এবার নাইটদের পেস বোলিং বিভাগে যথেষ্ট ভালো করছে। তিন পেসার মর্নি মর্কেল, উমেশ যাদব ও আন্দ্রে রাসেলকে নিয়ে চমৎকার ভারসাম্য পেস অ্যাটাকে। স্পিন বিভাগে আগের ম্যাচে ব্র্যাড হগকে খেলানো হয়নি। সুনীল নারিন খেললেও সেভাবে প্রভাব বিস্তার করতে পারেননি। সাকিব আল হাসানও ছিলেন অনুজ্জল। তাই আজ ম্যাক্সওয়েলকে আটকাতে চাওলা কিংবা সাকিবকে বসিয়ে হগকে ট্রাম্পকার্ড হিসেবে ব্যাবহার করতে পারেন গম্ভীর।

এদাকে ডেভিড মিলারদের সামনে আজ সব থেকে বড় বাধা অবশ্যই গৌতম গম্ভীরের ফর্ম। এবার মাত্র তিন ম্যাচে তিনি করে ফেলেছেন ১৯২ রান। যার মধ্যে শনিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম অ্যাওয়ে ম্যাচে গম্ভীরের অপরাজিত ৯০ রানের ইনিংসই দলকে দ্রুত জয়ের পথে ফিরিয়ে এনেছে। তবে আজ কাগজে কলমে কেকেআরই এগিয়ে।

তবে কিংস ইলেভেন পাঞ্জাব শিবিরে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েলের মতো এমন একজন ব্যাটসম্যান, যিনি বিধ্বংসী মেজাজে থাকলে কী হয়, তা কারো অজানা নয়। পাশাপাশি ঘরের মাঠে পাঞ্জাবকে হারাতে হলে আটকাতে হবে শন মার্শ, ডেভিড মিলার, মুরলি বিজয়দেরও। উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাও রয়েছেন দলে। তিনিও সাম্প্রতিক সময়ে ঝড় তুলছেন।

তাই গৌতম কিভাবে তার স্পিনারদের ব্যবহার করেন তা গুরুত্বপূর্ণ। স্পিনারদের ওপর অনেক কিছুই নির্ভর করবে।
পাঞ্জাবের কিছুটা দুর্বল ব্যাটিংয়ের বিরুদ্ধে কেকেআরের স্পিন অ্যাটাকই হতে পারে মূল অস্ত্র।

মিডল অর্ডার বার বারই চিন্তা বাড়িয়েছে কেকেআরের। দুই ওপেনার গৌতম গম্ভীর ও রবিন উথাপ্পা শুরুতে ভরসা দিলেও মাঝখানে ইউসুফ পাঠান ও সূর্যকুমার যাদবকে মিডল অর্ডারে আরও বেশি দায়িত্বশীল ব্যাটিং করতে হবে। তবে আজ লড়াই হবে কেকেআরের ব্যাটিং বনাম পাঞ্জাব বোলিংয়েরই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: