সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালির মিলানে ইসলামিক সেন্টার এ বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত 

48ইতালি প্রতিনিধি ::
ইতালির মিলানে বাংলাদেশ ইসলামিক সেন্টার এর বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার ইসলামিক সেন্টার জামে মসজিদে মসজিদের খতিব ও ইমাম মাওলানা আলী হাসান এর সভাপতিত্বে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হারুন উর রশিদ এর পরিচালনায় মাহফিলের শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন ইউসুফ মজুমদার।মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন থেকে আগত বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ বিশিষ্ট আলেম মাওলানা শায়েখ আব্দুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন থেকে আগত ইসলামিক অনুষ্ঠানের উপস্থাপক ব্যরিস্টার রিজওয়ান হুসাইন,ইউরোপিয়ান কাউন্সিল অব মকস এর সভাপতি ইঞ্জিনিয়ার আবু বকর সিদ্দিক,মিলান কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা জুনায়েদ সোবহান।
মাহফিল পরিচালনায় সার্বিক সহযোগিতা  করেন কমিটির মোহাম্মদ শাহজাহান,মুখলেসুর রহমান,আবুল কাশেম,মীর হোসেন বিপ্লব,কবির আহমেদ,আলম খান,মাওলানা হারুন,কিরাত হাসান,জহিরুল হক প্রমুখ।
মাহফিলে প্রধান বক্তা বলেন,‘জ্ঞান অন্বেষণ করা খুবই কঠিন, তার হেফাজত করা তদপেক্ষ কঠিন, আর ইলম অনুযায়ী আমল, ইলম হেফাজত করা থেকে আরও দুরূহ ব্যাপার, আর আমল অব্যাহত রাখা হচ্ছে আমল করার চেয়ে অধিক কঠিন ব্যাপার।’জ্ঞান অর্জন যেমন ইবাদত সমতুল্য তেমনি জ্ঞান গোপন রাখা ও জ্ঞান অপাত্রে ব্যবহার করাও কঠিন অপরাধ। রাসুল সা.-এর দোয়াগুলোর মধ্যে একটি দোয়া এমন ছিল, ‘যে শিক্ষা (পরকালীন) কল্যাণে আসে না, তা থেকে পরিত্রাণ কামনা করি’। রাসুল সা. আরও বলেন, ‘যে ব্যক্তি আল্লাহর জন্য নয় বরং অন্য কিছু লাভের আশায় জ্ঞানার্জন করে, তার চিরস্থায়ী নিবাস হচ্ছে জাহান্নাম।
মাহফিলে প্রচুর প্রবাসীদের উপস্থিতি ছিল। প্রবাসীরা নবঘটিত এই মসজিদের জন্য কিছু আর্থিক অনুদান দান করেন। পরিশেষে বিশ্ব মুসলিম উম্মার জন্য দোয়া করা হয়।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: