সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সরকারের বিরুদ্ধে কথা বললেই কারাগারে প্রেরণ করা হচ্ছে’

35নিউজ ডেস্ক ::
সরকারের বিরুদ্ধে কথা বললেই ভিন্নমতের মানুষদের গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ দুপুরে রাজধানীর পুরানা পল্টনের বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে প্রবীণ সাংবাদিক শফিক রেহমানের মুক্তির দাবিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ এখন রাজনৈতিকভাবে সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। তাদের কোন রাজনীতি নেই। তাই তারা একটির পর একটি ঘটনা ঘটিয়ে মানুষের দৃষ্টিকে ভিন্নদিকে প্রবাহিত করতে চাইছে।

এই সরকারের আমলে যারাই ভিন্নমত পোষণ করছেন, গণতন্ত্র ও বাকস্বাধীনতার জন্য কথা বলছেন, তাদেরকেই গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করা হচ্ছে। ভোটারবিহীন এই সরকার ভিন্নমতকে সহ্য করতে পারে না। দেশে আজকে একটি ভয়াবহ ফ্যাসিবাদের রাজত্ব কায়েম করা হয়েছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না। তিনি বলেন, যে দলটি গণতন্ত্র ও স্বাধীনতার জন্য লড়াই করছে, সেদলটি এখন গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান করছে। দেশের মানুষের বিরুদ্ধে অবস্থান করছে।

মির্জা আলমগীর বলেন, সরকার তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চায়। তাদের সঙ্গে জনগণ নেই। সরকারের মন্ত্রীদের সাজা হলেও তারা মন্ত্রিত্ব চালাচ্ছে। বিএনপির এই নেতা বলেন, সাংবাদিক শফিক রেহমানকে অন্যায় ও বেআইনিভাবে রাজনৈতিক উদ্দেশ্যে গ্রেপ্তার করা হয়েছে। তার গ্রেপ্তার গোটা জাতিকে নাড়া দিয়েছে। কারণ, তিনি সারা জীবন ধরে সুন্দর, সত্য ও ভালবাসার কথা বলেছেন। আধুনিক চিন্তা-ভাবনা নিয়ে সত্যিকার অর্থে শান্তিময় সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন।

এরকম একটি মানুষকে যখন গ্রেপ্তার করা হয়েছে, তখন তা গোটা দেশের মানুষের বিবেককে নাড়া দিয়েছে। অবিলম্বে শফিক রেহমানের মামলা প্রত্যাহার ও রিমান্ড বাতিল করে নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

একইসঙ্গে তার মুক্তির জন্য গোটা জাতিকে সোচ্চার হওয়ারও আহ্বান জানান মির্জা আলমগীর। জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে সভায় জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার সহ-সভাপতি মহিউদ্দিন বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: