সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে তীর খেলার জোয়ায় অতিষ্ঠ নগরবাসি

34সুয়েবুর রাহমান : সিলেট নগরিতে যে দিকে যাই, সবাই কে গননা করতে দেখতে পাই। কখনো বা কারো মুখে সংখ্যার ভেতর খেলা আছে বলতে ও শুনতে পাই। প্রশ্ন হল সংখ্যার খেলাটা কি?

শহরের বালুচর এলাকাতে ও দেখতে পাই এ খেলাটি, পরিচয় গোপন করে খেলায় যোগ দেই। খেলাটির নাম তীর, ভারতের গুগল তীর খেলার নামে চলছে সিলেটে রমরমা জুয়া বাণিজ্য।

বালুচর এলাকাবাসীরর কাছ থেকে জানা যায়, প্রভাবশালীদের ছত্র ছায়ায়,স্থানীয় একটি চক্র দ্বারা খেলাটির নামে প্রতিদিন লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে।

স্কুল, কলেজের ছাত্র, দিন মজুর, রিক্সা চালক এ খেলা খেলছেন। ১০ টাকায় ৭০০টাকা ২০টাকায় ১৪০০টাকা, টাকার অংক যত বেশী লাভও তত বেশী। অল্প দিনে বড়লোক হওয়ার এটাই একমাত্র সঠিক পথ বলে মনে করছেন খেলোয়াড়রা। মন মরা হয়ে থাকছেন খেলাটির হিসাব নিকাশ নিয়ে।

খোজ নিয়ে জানা গেছে কিছু সংখ্যক স্থানীয় সন্ত্রাসী চাঁদাবাজিদের সাথে জড়িত হয়েছে এই চক্রটি । গোপন সূত্রে জানা গেছে, খেলাটির স্থান সিলেটের কানাইঘাট জইন্তা থেকে।

স্থানীয় সচেতন জনগনের সাথে কথা বললে জানা যায়, কোন প্রদক্ষেপ গ্রহন না হওয়ায় নগরিতে খেলাটি জমজমাট হয়ে উঠেছে। বাড়ছে ছিনতাই, চুরি, ডাকাতি তাই ভারতের তীর খেলাটির প্রতি আইনানুগ ব্যবস্থা নেওয়া জরুরী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: