সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আদালতের রায়ে ৩৪ বছর পর দক্ষিণ সুরমায় ভূমির দখল বুঝে পেলেন মালিক

19স্টাফ রিপোর্টার :: দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নে খাজাখালু গ্রামে একটি স্বত্ব বাটোয়ারা মামলার ৩৪ বছর পর আদালতের চূড়ান্ত রায়ে বাদিকে আদালতের পক্ষে ভূমি সমঝে দিল পুলিশ।
১৯৮২ সালে সিলেটের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে লালাবাজারের খাজাখালু গ্রামের আব্দুল জব্বার, হাজী আব্দুল খালিক, আব্দুল মফিজ, হাজী আব্দুল আজিজ ও আব্দুন নূর গং বাদী হয়ে আব্দুল হক গংদের বিরুদ্ধে একটি স্বত্ব বাটোয়ারা মামলা করেন। যার নম্বর ২৮৩/১৯৮২। দীর্ঘ শুনানীর পর সালের ২৭ আগস্ট আব্দুন নূর গংদের পক্ষে আদালত রায় প্রদান করেন। এর পর বিবাদী পক্ষ বিভিন্ন আদালতে নারাজি দিলে প্রায় ৯.০৭ একর ভূমি নিয়ে চলা এই মামলা বিভিন্ন আদালত শুনানী শেষে হাইকোর্টের এবং সুপ্রীম কোর্টের চূড়ান্ত রায়ে আব্দুল আলিম গংদের পক্ষে এই রায় প্রদান করা হয়।
গতকাল ১৮ এপ্রিল সোমবার স্বত্ব দখলের চূড়ান্ত রায়ের পর সিলেটের জেলা জজ আদালতের নাজির আব্দুল কুদ্দুছ ও কমিশনার আব্দুর রশিদের নেতৃত্বে পুলিশের সহযোগিতায় আব্দুল আলিম গংদের নিজস্ব ভূমি পূর্বে দখলকৃতদের উচ্ছেদ করে তাদের সমঝে দেন।
এ সময় লালাবাজার ইউপি চেয়ারম্যান খায়রুল আফিয়ান চৌধুরী, এলাকার বিশিষ্ট মুরব্বী ও দক্ষিণ সুরমা ও কতোয়ালী থানার বিপুল সংখ্যক পুলিশ দখল সমজিয়ে দিতে আদালতের নিযুক্ত ব্যক্তিদের সহযোগিতা করেন।
এ বিষয়ে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, আদালতে রায়ের কপি দেখিয়ে মামলার বাদি পুলিশ চেয়েছেন। সে অনুযায়ী থানা থেকে নিরাপত্তার জন্য পুলিশ পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: