সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের ২ নেতা কারাগারে

70ডেইলি সিলেট নিউজ :: সিলেট নগরীর শিবগঞ্জ এলাকায় হরতালে ককটেল বিস্ফোরণ ও পুলিশের গাড়ীতে অগ্নি সংযোগের ঘটনায় দায়ের করা বিস্ফোরক মামলায় বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের ২ নেতাকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

সোমবার দুপুরে সিলেটের মহানগর দায়রা জজ আদালতে ওই ২ আসামী আত্মসমার্পন করে এডভোকেট ইফতেখার আলম শোয়েবের মাধ্যমে জামিনের আবেদন জানায়। এ সময় আদালতের বিচারক মো. আকবর হোসেন মৃধা জামিন শুনানী শেষে তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

জেলে প্রেরণকৃত আসামীরা হচ্ছে- নগরীর শিবগঞ্জ লাকড়িপাড়া রংধনু ৫৪ নং বাসার মৃত আব্দুল জলিলের পুত্র ও সিসিকের ২০ নম্বর ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রায়হাদ বক্স রক্কু (৩৬) এবং একই এলাকার আলপনা ১০৫ নং বাসার মৃত ব্রজেন্দ্র শর্মার পুত্র ও একই ওয়ার্ড সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক বীরেন্দ্র শর্মা (৩৩)।

আদালতের নথি থেকে জানা গেছে, সারাদেশের ন্যায় ১৮ দলের ডাকা আহুত হরতাল চলাকালে ২০১৩ সালের ১০ ডিসেম্বর দুপুর পৌনে ১ টার দিকে সিলেট নগরীর শিবগঞ্জ কিচেন মার্কেটের সামন থেকে স্বেচ্ছাসেবক দলের নেতা সামসুজ্জামান জামানের নেতৃত্বে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল বের করে ২/৩টি ককটেল বিস্ফোরণ ঘটায়। খবর পেয়ে পুলিশ তাদেরকে বাঁধা দিলে ৩টি পেট্রোল বোমা নিক্ষেপ করে এক পর্যায়ে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পুলিশের রিকুইজিশন করা ডিউটির (সিলেট-প-৫-০১২২) নং টেম্পো গাড়িতে অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় শাহপরান থানার এসআই আব্দুস সালাম বাদী হয়ে স্বেচ্ছাসেবক দলের নেতা সামসুজ্জামান জামানের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জন নেতাকর্মীকে আসামী করে থানায় বিস্ফোরক আইনে থানায় একটি মামলা দায়ের (নং-৩-১০/১২/১৩) করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ৩১ জুলাই সামসুজ্জামান জামান, রায়হাদ বক্র রক্কু ও বীরেন্দ্র শর্মাসহ ১১ জনকে অভিযুক্ত করে পুলিশ আদালতে এ মামলার (অভিযোগপত্র) চার্জশিট দাখিল করে। ওই মামলায় সিএসভূক্ত আসামী রায়হাদ বক্র রক্কু ও বীরেন্দ্র শর্মা দীর্ঘদিন পলাতক ছিলেন। সোমবার তারা আদালতে আত্মসমার্পন করলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: