সর্বশেষ আপডেট : ২ মিনিট ০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শশুরবাড়িতে শৌচাগার না থাকায় বিয়ের আসরে পাত্র বদল!

43নিউজ ডেস্ক: ভারত বিশ্বের অন্যতম পরাশক্তি হতে চায়। কিন্তু নাগরিকদের ন্যূনতম প্রয়োজন মেটানোর ব্যাপারে অনেক গরিব দেশ থেকেও তারা পিছিয়ে। তার একটা হলো বাড়িতে বাথরুম বা শৌচাগার থাকা।

এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে ভারতের কেন্দ্রীয় সরকার অত্যন্ত সচেষ্ট। এই নিয়ে ‘স্বচ্ছ্ব ভারত অভিযান’ উদ্যোগও চালু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কিন্তু ঘটনা হলো, স্বাধীনতার এতবছর পরও বিশেষ করে গ্রামে অনেকের বাড়িতেই এখনও শৌচাগার তৈরি হয়নি। উত্তরপ্রদেশের কানপুরের এক যুবতীর বিয়ে ঠিক হয়েও তা ভেঙে গেল। শ্বশুরবাড়িতে শৌচাগার নেই।

ফলে সেখানে বিয়ের কোনো প্রশ্নই ওঠে না। এই কথা জানিয়ে শৌচাগারের দাবিতে বিয়ে থেকে পিছিয়ে এল নেহা নামে এই যুবতী। এই নেহাই সাহস দেখিয়ে বিয়ে ভেঙে নতুন বিয়ে করেছেন লখনৌ-এর বাসিন্দা নেহাকে গণবিবাহের মাধ্যমে বিয়ে দিতে চেয়েছিল একটি স্বেচ্ছাসেবি সংস্থা। রোববার বিয়ে হওয়ার কথা ছিল। তবে তা ভেঙে যায় নেহার প্রতিরোধে।

কেন? কারণ, নেহাকে শ্বশুর বাড়ির লোকেরা আশ্বাস দিয়েছিল যে বিয়ের আগেই বাড়িতে শৌচাগারের ব্যবস্থা করে দেবে। নেহার কথায়,ওরা বলেছিল শৌচাগার তৈরি করবে। কিন্তু তা করেনি। আর তাই বধূর বেশে সেজেও বিয়ে থেকে পিছিয়ে এসেছে সে।

আরো জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ্ব ভারত অভিযানকে আমাদের সবার এগিয়ে নিয়ে যাওয়া উচিত। সকলের বাড়িতে শৌচাগার মৌলিক প্রয়োজনের মধ্যে পড়ে। জানা গেছে, যার সঙ্গে নেহার বিয়ে হওয়ার কথা ছিল, তাকে ছেড়ে অন্য একটি যুবককে সেই গণবিবাহের আসর থেকেই বিয়ে করে সে। কারণ, তাদের বাড়িতে আগে থেকেই শৌচাগার রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: