সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বত্রিশ কোটি বাংলাভাষীরা চুষছে লেবেঞ্চুস

31বিনোদন ডেস্ক :: দক্ষিন ভারতের তেলেগু’রা সংখ্যায় মাত্র সাড়ে ছয়কোটি,শুধু সিনেমা বানিয়ে পদানত করেছে বলিউড। বলিউড শুধুমাত্র সিনেমা দিয়ে কামড়ে ধরেছে হলিউডের বাজারকে। বত্রিশ কোটি বাংলাভাষীরা চুষছে লেবেঞ্চুস । লম্বা লম্বা কথা আর ঐতিহ্যের মুড়িভাজা চলছে এপার বাংলা ওপার বাংলা নামে।

১৪ই এপ্রিল পহেলা বৈশাখে কাজের প্রয়োজনে প্রায় সারা দিনই মোটর বাইকে ছিলাম । বর্ষবরনে রাস্তায় নেমেছিলো মানুষের ঢল, বৈচিত্র্যপূর্ণ উচ্ছাসে মেতেছিল জাতি। আমারো খুব ভালো লেগেছে। কিন্তু খটকা লাগলো পরের দিন, কারন পশ্চিম বঙ্গে পহেলা বৈশাখ হয় পনেরো এপ্রিলে। এপার বাংলা ওপার বাংলার সম্পর্ক এতোই গদগদ যে, বছরের প্রথম দিন থেকেই ঘাপলা শুরু।

আজ সতেরোই এপ্রিল, পেপারে দেখলাম জামদানী নকশীকাঁথা ফজলী আমের মালিকানা ভারতের । হাজার বছরের ঐতিহ্যের ধারক ভুলে যাওয়া এই জাতি,প্রয়োজনে ঐতিহ্যও ভুলে যাবে, কোন অসুবিধা নাই। ভারতের আর দোষ কি !! আমরাই যেহেতু ভুলে গেছি, তারাও টুক করে নিবন্ধনটা করে নিলো। সুশীলদের যুক্তিটা এবার এভাবেও হতে পারে, দেশ ভাগের সময় অনেকে এই দেশ ছেড়ে ভারতে চলে গেছেন, দুএকটা ঐতিহ্য সঙ্গে না নিলে ব্যাপারটা খারাপ দেখায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: