সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালির মিলানে মিলান কনসুলেট ও প্রবাসীদের আয়োজনে জাকজমক পূর্ণ বৈশাখী মেলা অনুষ্ঠিত

25ইতালি প্রতিনিধি ::
প্রবাসীদের শতস্পুর্ত অংশগ্রহনে আনন্দঘন পরিবেশে জাকজমক পূর্ণ দিনব্যাপী বৈশাখী মেলা বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উত্সব মুখর ভাবে ইতালির মিলান প্রবাসী বাংলাদেশীরা উদযাপন করেছে শনিবার। বাংলাদেশ কনসুলেট মিলান এর আয়োজনে প্রবাসী বাংলাদেশীদের সার্বিক সহযোগিতায় মিলানের পার্ক নরদে বাংলা নববর্ষের বৈশাখী অনুষ্ঠান উদযাপিত হয়।
নানান সাজে নানান পোশাকে শিশু কিশোরদের এবং নারী পুরুষদের আগমন ছিল দেখার মত। দেশীয় কাপড়ের প্রদর্শনী স্টলগুলোর পাশাপাশি দেশী খাবারের স্টলেও ছিল উপচেপড়া ভিড়।প্রচুর প্রবাসীদের উপস্থিতি ছিল লক্ষনীয় তবে শনিবারে আয়োজন হওয়াতে প্রবাসীদের উপচে পড়া উপস্থিতি ছিল কিছুটা স্বল্প।

বৈশাখী মেলার শুরুতে প্রধান অতিথি বিশেষ অতিথি সহ বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।
উদ্বোধনের পর কনসাল জেনারেল অতিথিদেরকে নিয়ে মেলায় অংশগ্রহণকারী স্টল পরিদর্শন করেন।

বাংলাদেশ কনসুলেট এর কনসাল রফিকুল ইসলাম ও নাফিসা মনসুর এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মিলান কনসুলেট এর কনসাল জেনারেল রেজিনা আহমেদ।মেলার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দুতাবাস ইতালির রাষ্ট্রদূত শাহাদাত হোসেন। এছাড়া আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালির মিলানের মেয়র সহ প্রশাসনের শীর্সস্থানীয় নেত্রবৃন্দ।

মেলায় কমিউনিটির পক্ষে সার্বিক সহযোগিতা করেন মাদারীপুর জেলার আকরাম হোসেন,লোম্বার্দিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান,বৃহত্তর সিলেট সমিতির সভাপতি জামিল আহমেদ,বৃহত্তর কুমিল্লা এসোসিয়েশনের হানিফ শিপন,বৃহত্তর ঢাকা সমিতির চঞ্চল রহমান,মঞ্জুর হোসেন সাগর,আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সারোয়ার হোসেন মুল্লা,লোম্বার্দিয়া আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রয়েল তালুকদার,যুবলীগের সভাপতি মামুন খান প্রমুখ।

নাচে গানে আনন্দ আর উল্লাসে মুখরিত হয়ে উঠে দিনটি।এসো হে বৈশাখ এসো এসো এই সংগীতের মাধ্যমে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এই প্রজন্মের ছেলে মেয়েদের অংশগ্রহনে পরিবেশিত হয় মনোরম ফ্যাশন শো।সংগীত পরিবেশন করেন স্থানীয় ও অতিথি শিল্পীরা। জেসিকা ও জেনিফার নৃত্য ছিল বেশ আকর্ষনীয়।এত সব আয়োজন বাংলাদেশী কমিউনিটি ও তাদের পরিচিত প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ বাংলা নববর্ষকে করে তুলেছিল বর্ণিল মিলন মেলায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: