সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীতে জলাবদ্ধতা : জনদুর্ভোগ

14স্টাফ রিপোর্টার ::
ভারী বর্ষণে গত শনিবার থেকে সিলেট নগরীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এসময় অনেক বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে ময়লা জল। এর ফলে দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীকে।

ভোর থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত কয়েক দফা ভারি বৃষ্টিপাত হওয়ায় শিবগঞ্জ, মিরাবাজার, নাইওরপুল, ইলেক্ট্রিক সাপ¬াই, রায়নগর, কাষ্টঘর, ছড়ারপার, মেন্দিবাগ, উপশহর তেররতন, জামতলা, লামাবাজার, বিলপার, লালাদিঘীরপার, লাভলী রোড, দরগা মহল্লা, কেওয়াপাড়া, কাজলশাহ, মুন্সিপাড়া, সাগরদিঘীরপাড়, খাসদবীর, বাদামবাগিচা, দক্ষিণ সুরমার কয়েকটি এলাকাসহ বিভিন্ন এলাকায় ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়।

ফলে দিনের বিভিন্ন সময় ওইসব এলাকা জলমগ্ন থাকে। দীর্ঘ সময় ধরে একটানা ভারি বর্ষণ হওয়ায় বিভিন্ন বাসাবাড়িতে প্রবেশ করে নোংরা জল। এমনকি নিচু স্থানে থাকা বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে পানি ওঠে মালামালও নষ্ট হয়।

জলাবদ্ধতার কারণে সকাল থেকেই নগরবাসীর চলাফেরায় বিঘœ ঘটে। বিভিন্ন স্থানে হাটুজল জমে যাওয়ায় স্থানীয় লোকজনকে দীর্ঘসময় বাসাবাড়িতে বসে থাকতে হয়। জলাবদ্ধতার কারণে চাকরিজীবী ও শিক্ষক-শিক্ষার্থীরা বেশি দুর্ভোগে পড়েন। তাদের অনেকেই যথাসময়ে নিজ নিজ কর্মক্ষেত্র ও শিক্ষা-প্রতিষ্টানে পৌঁছতে পারেননি।

তবে এবার সিলেট নগর কর্তৃপক্ষ বিভিন্ন ছড়া-খাল পরিষ্কার করার কারণে অধিকাংশ এলাকায় বৃষ্টি থামার কিছু সময়ের মধ্যেই পানি নেমে যায় বলে জানান স্থানীয় বাসিন্ধারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: