সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জে প্রশাসনের রেড অ্যালার্ট

10জকিগঞ্জ সংবাদদাতা :: জকিগঞ্জ উপজেলায় ২০ এপ্রিলের মধ্যে ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে আকষ্মিক ভয়াবহ বন্যার পূর্বাভাস দিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। ইতোমধ্যে এ আশঙ্কার কথা জানিয়ে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মোবাশশেরুল ইসলামের নিকট সতর্কবার্তা পাঠানো হয়েছে।

সূত্র জানায়, সম্প্রতি পানি উন্নয়ন বোর্ড থেকে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভারী বৃষ্টিপাতের আশংকার কথা জানিয়ে বার্তা পাঠানো হয়। ওই বার্তায় বলা হয়, নদী বেষ্টিত জকিগঞ্জ উপজেলায় ১৬ থেকে ২০ এপ্রিল পর্যন্ত ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে বৃষ্টির পানিতে আকষ্মিক বন্যা হতে পারে। তাই সুরমা ও কুশিয়ারা নদীর তীরবর্তী মানুষকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়। পাউবোর এমন সতর্ক বার্তার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশশেরুল ইসলাম তাৎক্ষণিক স্থানীয় জনপ্রতিনিধিদের জানিয়ে দিলে প্রতিটি এলাকার চেয়ারম্যান-মেম্বাররা মাইকিং করে সর্ব সাধারণকে জানিয়ে দেন। আকষ্মিক এমন একটি দুঃসংবাদে সুরমা-কুশিয়ারার তীরবর্তী মানুষসহ পুরো উপজেলার মানুষ আতংকিত হয়ে পড়েছেন।

এ নিয়ে শুরু হয়েছে সর্ব মহলে আলোচনার ঝড়। এ প্রসঙ্গে সিলেট পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলাম সরকার বলেন, এ পর্যন্ত সুরমা-কুশিয়ারার পানি বিপদ সীমার নীচে অবস্থান করলেও বৃষ্টিপাত অব্যাহত থাকলে যে কোন সময় বন্যা দেখা দিতে পারে। এ জন্য সবাইকে সতর্ক থাকার জন্য সংশি¬ষ্ট উপজেলা প্রশাসনের নিকট সতর্ক বার্তা পাঠানো হয়েছে।

এ বিষয়ে সিলেট আবহাওয়া অধিদপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) কবির আহমদ বলেন, গত ২৪ ঘন্টায় সিলেটে ১৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামীকাল ও পরশু সিলেটের কিছু কিছু জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাত অব্যাহত থাকলে জকিগঞ্জসহ সিলেটের নিম্নাঞ্চলে ভয়াবহ বন্যা দেখা দিতে পারে। সিলেটের জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, এনিয়ে গতকাল রোববার দুপুরে দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতিমূলক বৈঠক হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: