সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ ব্যাংকে ব্যাংকারদের ৫দিন ব্যাপী প্রশিক্ষনের উদ্বোধন

f7b7b7d1-bdb1-430d-b6a7-79ba9851b2a0বাংলাদেশ ব্যাংক সিলেট এর নির্বাহী পরিচালক মো: মোসলেম উদ্দিন বলেছেন, জ্ঞানের পরিধি বিস্তারের জন্য প্রশিক্ষনের বিকল্প নেই। তিনি বলেন বর্তমানে ঋন খেলাপীর অপসংস্কৃতি ক্রমেই বেড়েই যাচ্ছে। এর অন্যতম প্রধান কারন হচ্ছে ঋন গ্রহিতা নির্বাচন তথা বিনিয়োগ সিন্ধান্তে ভূল করা প্রশিক্ষনলব্দ জ্ঞান। ঋন প্রধান তথা বিনিয়োগ সিন্ধান্ত গ্রহনের জন্য আর্থিক বিশ্লেষনের ক্ষেত্রে প্রশিক্ষনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ব্যাংকারদের স্বাবলম্বী হতে হবে। বাংলাদেশ ইনষ্টিটিউট অফ ব্যাংক ম্যানেজমেন্ট আয়োজিত বিভিন্ন ব্যাংক কর্মকর্তাদের নিয়ে ৫ দিন ব্যাপি প্রশিক্ষনের উদ্ভোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
গতকাল রোববার বাংলাদেশ ব্যাংকের সিলেট অফিস এর সম্মেলন কক্ষে বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের নিয়ে ফাইনেন্সিয়াল এ্যানালাইসিস ফর ব্যাংকার শীর্ষক ৫ দিন ব্যাপী প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। ব্যাংক কর্মকর্তা কাজী তাহের এ মোস্তফা’র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ইনষ্টিটিউট অফ ব্যাংক ম্যানেজমেন্ট এর সহযোগী অধ্যাপক মো: সোহেল মোস্তফা।
এছাড়া বক্তব্য রাখেন বিআইবি এম এর লেকচারর নুর আল ফয়সল। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংক সিলেটের উপপরিচালক মোজতবা রুম্মান চৌধুরী ও সাজ্জাদুর রহমান। বাংলাদেশ ব্যাংক সিলেট এর নির্বাহী পরিচালক মো: মোসলেম উদ্দিন আরো বলেন বর্তমান বিশ্ব ক্রমাগত এগিয়ে যাচ্ছে ব্যাংকিং সেক্টর একের পর এক পরিবর্তন আসছে। বাড়ছে ব্যাক্তি ও প্রতিষ্ঠানিক ঝুকি চ্যালেঞ্জ মোকাবেলা তথা পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য বাংকারদের প্রশিক্ষন গ্রহন করে এগিয়ে যেতে হবে।

বিজ্ঞপ্তি

 

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: