সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ১৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাগরের মাঝে আশ্চর্য মন্দির, মূর্তি পানির তলায়!

full_693607877_1460910859নিউজ ডেস্ক: গুজরাটের ভদোদরা থেকে ৪০ কিলোমিটার দূরে রয়েছে ছোট্ট শহর কাভি কাম্বোই। সেখানেই রয়েছে ১৫০ বছরের পুরনো শিব মন্দির। নাম স্তম্ভেশ্বর মহাদেব মন্দির। আরব সাগরের মাঝে অবস্থিত এই মন্দিরটি ভারতবর্ষের অন্যতম তীর্থস্থান।

লোক মুখে শোনা যায়, ভগবান কার্তিক নাকি এই মন্দিরটির প্রতিষ্ঠা করেছিলেন। তারকাসুরকে হত্যা করার পর ভগবান কার্তিকের মনে নাকি অনুশোচনা জন্ম নেয়। এই ভেবে যে তারকাসুর ভগবান শিবের পরম ভক্ত ছিলেন। তাই নিজের অনুশোচনা দূর করতে তিনি বেছে নেন পিতা শিবের আরাধনার পথ। তারপরই তিনি এই মন্দিরটি প্রতিষ্ঠা করেন।

এই মন্দিরটির বিশেষত্ব হল, কেবল ভাটার সময়ই মন্দিরের শিবলিঙ্গটির দেখা মেলে। জোয়ারের সময় তা বিলুপ্ত হয়ে যায়। তাই এই মন্দিরটিকে বলা হয় “মহাদেবের অদৃশ্য মন্দির” (“Disappearing Temple of Mahadev”)। ভগবানের এমন অদৃশ্য হয়ে যাওয়া অনেকের কাছে আজও আশ্চর্যের বিষয়। …আর এমন চমৎকারকে চাক্ষুষ করতে সারাবছরই ভক্তরা ভীড় করেন এখানে।

আপনিও যদি এই মন্দিরে ভগবান শিবের দর্শন পেতে চান, আগে থেকেই সময় ঠিক করে নিন। জোয়ারের সময় মন্দিরে মূর্তি কীভাবে অদৃশ্য হয়ে যায়, তারও সাক্ষী থাকতে পারেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: