সর্বশেষ আপডেট : ১৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জয় হত্যার পরিকল্পনা : শফিক রেহমানের সঙ্গে মাহমুদুর রহমান!

shafik20160417213500নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টার সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার পরিকল্পনায় সাংবাদিক শফিক রেহমানের সঙ্গে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

তাই জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার মামলায় মাহমুদুর রহমানকে গ্রেফতার দেখিয়ে (শ্যোন  অ্যারেস্ট) আদালতে রিমান্ডের আবেদন জানানো হবে।

এছাড়া বিএনপির শীর্ষ পর্যায়ের একাধিক নেতা এ ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিলেন বলে প্রমাণ পেয়েছে বলে দাবি করছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তাদের বিষয়ে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই শেষে তাদেরকেও গ্রেফতার করা হবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

তদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা কে বলেন, শফিক রেহমানকে রিমান্ডে নিয়ে প্রথম দিনের জিজ্ঞাসাবাদে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এ ষড়যন্ত্রে শফিক রেহমানের সঙ্গে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। এছাড়া বিএনপির শীর্ষ পর্যায়ের একাধিক নেতারও এ ষড়যন্ত্রে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

ওই কর্মকর্তা বলেন, যুক্তরাষ্ট্র জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ মামুনের সঙ্গে শফিক রেহমানের সম্পর্কের বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। ২০১৩ সালে শফিক রেহমানের যুক্তরাষ্ট্র সফর নিয়ে তাকে অধিকতর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি) মাশরুকুর রহমান খালেদ কে বলেন, শফিক রেহমানকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এসব তথ্য যাচাই-বাছাই চলছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত বছর যুক্তরাষ্ট্রের জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ মামুনের ছেলে রিজভী আহমেদ সিজার বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণে সহায়তার জন্য একজন বাংলাদেশি সাংবাদিককে ঠিক করেছিলেন। বিনিময়ে ওই সাংবাদিক প্রায় ৩০ হাজার ডলার পেয়েছিলেন। এ কারণে যুক্তরাষ্ট্রে একটি মামলার বিচারে রিজভী আহমেদ সিজারের কারাদণ্ড হয়। ওই সাংবাদিক শফিক রেহমান হতে পারেন বলে ধারণা তদন্ত কর্মকর্তাদের।

জানা গেছে, ২০১৩ সালে শফিক রেহমান যুক্তরাষ্ট্র গিয়েছিলেন। তখন মামুন ও তার ছেলের সঙ্গে শফিক রেহমানসহ ষড়যন্ত্রকারীদের যোগাযোগ হয়েছিল বলে প্রমাণ পেয়েছে ডিবি।

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনার অভিযোগে পল্টন থানায় ২০১৫ সালের আগস্টে দায়ের করা মামলায় শনিবার (১৬ এপ্রিল) সকাল আটটায় শফিক রেহমানকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর দুপুরে আদালত তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

ডিবি জানিয়েছে, জয়ের ওপর যুক্তরাষ্ট্রে হামলার বিষয়ে মোহাম্মদউল্লাহ মামুন নামে একজনকে আসামি ও অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলাটি হয়েছিলো। ডিবি পুলিশ মামলাটির তদন্ত করছিলো। তদন্তে যুক্তরাষ্ট্রের ওই হামলার ঘটনায় শফিক রেহমানের সম্পৃক্ততা পাওয়ায় তাকে আসামি তালিকাভুক্ত করে গ্রেফতার করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: