সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের সবচেয়ে বয়স্ক মানুষ নেতাজির গাড়িচালক!

76নিউজ ডেস্ক: নিজামউদ্দিন ওরফে সাইফুদ্দিন। নেতাজি সুভাষ চন্দ্র বসুর গাড়ি চালাতেন। ভারতের উত্তর প্রদেশের আজমগড়ের বাসিন্দা নিজামউদ্দিন ভারতের সবচেয়ে বয়স্ক জীবিত মানুষ। তিনি জন্মগ্রহণ করেন ১৯০০ সালে। এখন তার বয়স ১১৬ বছর। তার স্ত্রী অজিবুন্নেসার বয়স ১০৭ বছর।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, সম্প্রতি স্টেট ব্যাংক ইন্ডিয়ায় একটি অ্যাকাউন্ট খুলতে যান নেতাজি সুভাষ চন্দ্র বসুর গাড়িচালক নিজামউদ্দিন। অ্যাকাউন্ট খোলার সময় ব্যাংকে জমা দেয়া কাগজপত্র থেকে দেখা যায় নিজামউদ্দিনের বয়স ১১৬ বছর। নিজামউদ্দিনের ভোটার পরিচয়পত্র এবং পাসপোর্টে জন্ম সাল লেখা আছে ১৯০০।

খবরে বলা হয়েছে, এ বছরের ফেব্রুয়ারি মাসে ১১৪ বছর বয়সে জাপানের এক নাগরিকের মৃত্যু হয়। ধারণা করা হয়, এই জাপানি লোকটি সবচেয়ে বয়স্ক মানুষ হিসেবে জীবিত ছিলেন। সেই হিসেবে পৃথিবীর সবচেয়ে বয়স্ক মানুষ নিজামউদ্দিনের আজ রোববার হিসাবে আসল বয়স ১১৬ বছর ৩ মাস ১৪ দিন।

শুধু তাই নয়, চমকপ্রদ আরেকটি ব্যাপার হলো, নিজামউদ্দিনের স্ত্রী আজিবুন্নেসার বয়স ১০৭ বছর। এই দম্পতির নামে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ায় একটি যৌথ অ্যাকাউন্ট খোলা হয়েছে। কর্নেল নিজামউদ্দিন দেশের সবচেয়ে বয়স্ক মানুষ- এ তথ্য জানার পর আনন্দিত এলাকাবাসী। এই দম্পতি তাদের প্রতিবেশি, এটা জানার পর তারা গর্বিত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: