সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাটার মুস্তাফিজের প্রথম শিকার যারা

74নিউজ ডেস্ক: বিশ্ব ক্রিকেটের নতুন আবিষ্কার মুস্তাফিজুর রহমান। এরই মধ্যে বিশ্বের তারকা ব্যাটসম্যানদের কাছে আতঙ্ক হয়ে উঠেছেন এই তরুণ পেসার। তার কাটারের মায়াজালে বধ হয়েছেন বিশ্বের নামিদামি ব্যাটসম্যানরা।

তাক লাগিয়ে দেয়া তরুণ এই বাংলাদেশির রহস্যময় বোলিং ফাঁদে আটক পড়েছেন বর্তমান ক্রিকেট বিশ্বের অনেক তারকারা। অভিষেকেই মাতিয়ে তুলেছেন সারা বিশ্বকে। সব ফরম্যাটে ধারাবাহিক দুর্দান্ত বোলিং করা মুস্তাফিজুর রহমান তার ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন টি২০ ক্রিকেট দিয়ে।

টি২০ ক্রিকেটে: ডেব্যু ম্যাচেই তার ঝুলিতে ভরে নেন ব্যাটিং ঝড় শহীদ খান আফ্রিদিকে। গত বছরের ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি২০ ম্যাচে অভিষিক্ত মুস্তাফিজ তার আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ম্যাচে আফ্রিদি ছাড়াও মোহাম্মদ হাফিজের উইকেটও নেন।

ওয়ানডে ক্রিকেটে: ওয়ানডেতে অভিষেকে মুস্তাফিজ তুলে নিয়েছিলেন দুটি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত শর্মার উইকেট। গত বছরের ১৮ জুন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রোহিতসহ পাঁচজন ভারতীয়কে ড্রেসিংরুমের পথ দেখিয়েছেন তরুণ এই বাংলাদেশি কাটার মাস্টার।

টেস্টে ক্রিকেটে: ওয়ানডের পর টেস্টেও উজ্জ্বল মুস্তাফিজ। টেস্ট অভিষেক ম্যাচে তার পকেটে তুলেছেন দক্ষিণ আফ্রিকান ওয়াল খ্যাত হাশিম আমলার উইকেট। ওই ম্যাচে ৪ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচ সেরাও।

বিশ্বকাপে: বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচে তিনি আউট করেছেন অসি ক্যাপ্টেন স্টিভেন স্মিথকে। ওই ম্যাচে স্মিথ ছাড়াও মুস্তাফিজের শিকার হয়েছেন মিচেল মার্শও। এই হলো কাটার মাস্টার মুস্তাফিজের আন্তর্জাতিক ম্যাচে অভিষেকের বর্ণনা।

বিপিএলে: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আউট করেছেন ক্যারিবীয় ব্যাটসম্যান মারলন স্যামুয়েলসকে।

আইপিএলে: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তাকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের নবম আসরে নিজেদের প্রথম ম্যাচেই দলভুক্ত হন মুস্তাফিজ। একক নৈপুণ্যের ওই ম্যাচে তার দল হেরে যায় কিন্তু মুস্তাফিজ ছিল স্বমহিমায়। আইপিএল অভিষেক ম্যাচে মুস্তাফিজ এবিডি ভিলিয়ার্স সহ ২ উইকেট নেন। ভিলিয়ার্সকে সেঞ্চুরি করতে দেননি মুস্তাফিজ। ৮২ রানে ফিরেছিলেন এবি। পরের বলেই আরেক বিপজ্জনক ব্যাটসম্যান ওয়াটসনকে ফেরান বাংলাদেশের কাটার বয়।

উল্লেখ্য, আইপিএলের প্রথম ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন মুস্তাফিজুর রহমান। মাত্র ২৬ রান দিয়ে নেন ২টি উইকেট। যেখানে তার সতীর্থরা দিয়েছেন বাকি ১৬ ওভারে ২০১ রান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: