সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ১৩ সেকেন্ড আগে
বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভূমিকম্পে চোখের পলকে গায়েব ২০০ মিটার সেতু! (ভিডিও)

52নিউজ ডেস্ক: শনিবার জাপানে দ্বিতীয় দফা আঘাত হানে শক্তিশালী ভূমিকম্প। স্থানীয় সময় বিকেল ৫টা ১৭ মিনিটে এ ভূমিকম্প আঘাত হানে। এ ভূমিকম্পের নিহতের হয়েছে ৪১ জন। রিকটার স্কেলে এ ভূ-কম্পনের মাত্রা ছিলো ৭ দশমিক ৩।

এসময় কয়েক সেকেন্ডের মধ্যে নিশ্চিহ্ন হয়ে যায় ২০০ মিটার দীর্ঘ একটি ব্রিজ। আসো-ওহাহি সেতু নামে ব্রিজটি পার হয়েই কিয়েতো বিশ্ববিদ্যালয় এবং অসো বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণাগারে যেতে হত। ১৯৭১ সালে কুরকাওয়া নদীর ৮০ মিটার উপরে এই সেতুটি নির্মাণ করা হয়েছিল।

ভিডিওতে দেখ গেছে সামান্য কিছুক্ষণ স্থায়ী ভূমিকম্পে গোটা ব্রিজটি পালকের মত ভেঙে পড়ছে। এতে শহরের সঙ্গে মিনামো-আসো গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শী একজন জানান, ‘সত্যিই এটি অকল্পনীয়। মাত্র কয়েক সেকেন্ডে গোটা একটি সেতুর এভাবে হারিয়ে যাওয়া, যা সত্যি বিস্ময়কর। তিনি আরও জানান, ভূমিকম্পের কয়েক মিনিট আগে বাড়ি আসার পথে সেতুটি পার হয়েছিলেন তিনি। ভূমিকম্পের একটু পরে সেখানে গিয়ে দেখি এত বড় সেতুটি গায়েব হয়ে গেছে। বলেন মিয়াজুকি।

প্রলয়ঙ্কারি ওই ভূমিকম্পের পর উৎপত্তিস্থলের আশেপাশের শহরগুলো ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। অধিকাংশ ঘড়বাড়ি ধ্বংশ হয়েছে, বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা।

অন্যদিকে ভূমিকম্পের পর আসো পর্বতের একটি আগ্নেয়গিরি থেকে ধোঁয়ার কুণ্ডলি উঠছে বলে জানিয়েছে জাপানের আবহাওয়া অধিদপ্তর। এ অগ্ন্যুৎপাতের সঙ্গে ভূমিকম্পের সঙ্গে কোনো যোগসূত্র আছে কি না তা নিশ্চিত করে বলতে পারেনি তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: