সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এটা কি নীরব গণভূমিকম্পের পূর্বাভাস?

33নিউজ ডেস্ক : সাংবাদিক ও কলামিস্ট শফিক রেহমান এবং গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) নির্বাচিত মেয়র অধ্যাপক এমএ মান্নানকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়ে মামলা প্রত্যাহার করে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান।

তিনি বলেছেন, ‘হাস্যকর অভিযোগে এ গ্রেপ্তার নাটকে প্রমাণিত হয়, দেশে এখন এক অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। এটা কি নীরব গণভূমিকম্পের পূর্বাভাস?’

আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠেয় জাগপার জাতীয় কনভেনশন সফল করার লক্ষ্যে শনিবার বিকেলে রাজধানীর আসাদ গেটের দলীয় কার্যালয়ে যুব জাগপার এক প্রতিনিধি সম্মেলনে এ সব কথা বলেন প্রধান।

প্রধান বলেন, ‘অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্সে (ওআইসি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপস্থিতি বাংলাদেশের জন্য বড় মাপের কূটনৈতিক বিপর্যয়। স্বাধীনতার পর পর দিল্লী-মস্কোর প্রবল চাপকে উপেক্ষা করে বঙ্গবন্ধু শেখ মুজিব যা পেরেছেন কন্যা হয়েও শেখ হাসিনা তা পারলেন না। মুসলিম বিশ্ব থেকে নিজেকে আলাদা করে শেখ হাসিনা আবারো প্রমাণ করলেন কারো দয়ায় গদিতে বসা যায়, কিন্তু স্বাধীনভাবে সিদ্ধান্ত নেয়া যায় না।’

তিনি দাবি করে বলেন, ‘পাকিস্তানের লাহোরে ওআইসি সম্মেলনে যোগ দিয়ে শেখ মুজিব মৃত্যু পরোয়ানায় সই করেছিলেন। কিন্তু গোলামির জিন্দেগী মেনে নেন নাই’

যুব জাগপার কেন্দ্রীয় সভাপতি আলহাজ ফাইজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিনের সঞ্চালনায় এতে আরো বক্তব্য দেন- জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, কেন্দ্রীয় সহ-সভাপতি আবু মোজাফফর মো. আনাস, সাংগঠনিক সম্পাদক সৈয়দ শফিকুল ইসলাম প্রমুখ।

দুপুরে গণমাধ্যমে পাঠানো অপর এক বিবৃতিতে সাংবাদিক শফিক রেহমান ও জিসিসির নির্বাচিত মেয়র অধ্যাপক আব্দুল মান্নানের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও যুগ্ম-মহাসচিব মো. ফরিদ উদ্দিন।

এনডিপি নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, ‘সরকার আবারো নতুন বাংলা বছরের শুরুতেই সংঘাতের পথ বেছে নিয়েছে। বিএনপির জনপ্রিয় দুই নেতাকে গ্রেপ্তার করে সরকার তার অতীত ফ্যাসিবাদী চরিত্রেরই বহিঃপ্রকাশ ঘটিয়েছে।’

এদিকে, পৃথক বিবৃতিতে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার ও রিমান্ডে নেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

সংগঠনটির নেতারা অভিযোগ করেছেন, বর্তমান অনির্বাচিত সরকার বৈধভাবে ক্ষমতায় টিকে থাকার নীল-নকশার অংশ হিসেবে শফিক রেহমানকে গ্রেপ্তার করেছে। মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন তারা।

বিবৃতিদাতারা হলেন- পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী; বিএফইউজের একাংশের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন হারুন ও মহাসচিব এম আব্দুল্লাহ; ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. একেএম আজিজুল হক, মহাসচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হেসেন ও সিনিয়র যুগ্ম-মহাসচিব অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু; ডিইউজের একাংশের সভাপতি আব্দুল হাই সিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান; অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের (অ্যাব) ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার আ ন হ আক্তার হোসেন ও ভারপ্রাপ্ত মহসচিব আলমগীর হাসিন; অ্যাসোসিয়েশন অব এগ্রিকালচারিস্টের আহ্বায়ক আনোয়ারার নবী মজুমদার বাবলা ও সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন; শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া ও অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন; ইউট্যাব সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার ও সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক তাহমিনা আক্তার টফি; ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোটেক সানাউল্লাহ মিয়া; ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার; ঢাবির সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. সদরুল আমিন; জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব মো. রফিকুল ইসলাম, এমবিএ অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলমগীর ও মহাসচিব শাকিল ওয়াহেদ।

প্রসঙ্গত, শনিবার সকাল ৮টার দিকে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টা মামলায় শফিক রেহমানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এরপর ডিবির আবেদনের প্রেক্ষিতে সংক্ষিপ্ত শুনানি শেষে বিকেল সাড়ে ৩টার দিকে তার বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।

এদিকে, (১৫ এপ্রিল) শুক্রবার রাতে ঢাকায় আসার পথে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আব্দুল মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: