সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় ‘স্বাধীনতার ঘোষক জিয়া’র মোড়ক উম্মোচন

Zia20160416201237প্রবাস ডেস্ক ::
বৈশাখী উৎসবে ‘স্বাধীনতার ঘোষক জিয়া’ সংকলণের মোড়ক উম্মোচন করেছে মালয়েশিয়া বিএনপি। শনিবার দেশটির রাজধানী কুয়ালালামপুর শহরের ফুইচিও হলে মহান স্বাধীনতা দিবস ও বৈশাখী উৎসব উদযাপন অনুষ্ঠানে এ সংকলনের মোড়ক উম্মোচন করা হয়।

স্থানীয় সময় বিকেল সাড়ে ৬টায় মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খানের সভাপতিত্বে ও মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা সালাহ উদ্দিনের পরিচালনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং বৈশাখী উৎসবের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রকৌশলী বাদলুর রহমান খান বলেন, বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার কষ্টার্জিত বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের জনগণের বিরুদ্ধে এখন যুদ্ধ শুরু করেছে। সরকারের অপকীর্তি ও লাগামহীন দুর্নীতির কারণে পায়ের নিচের মাটি সরে যাওয়ায় দিশেহারা হয়ে দেশকে নিক্ষেপ করা হচ্ছে এক ভয়ঙ্কর অতল গভীর খাদে। মানুষের ভোটাধিকার হরণের পর বাকস্বাধীনতাও কেড়ে নেয়া হয়েছে। সাংবাদিকদের কণ্ঠরোধ করতে তাদের ওপর চলছে দলন-পীড়ন। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে সাজানো মিথ্যা মামলায় জড়িয়ে দেশের প্রতিথযশা সাংবাদিক ও সম্পাদকদের গ্রেফতার ও নির্যাতন করা হচ্ছে।

বাদল বলেন, দীর্ঘ তিন মাস মালয়েশিয়া বিএনপির নেতৃবৃন্দের অক্লান্ত প্রচেষ্টায় বাংলাদেশের স্বাধীনতার ঘোষক জিয়া নামে এই সংকলনটির মোড়ক উম্মেচন করা হয়েছে। দেশি বিদেশি কলামিস্ট, রাজনীতিবিদ সাহিত্যিক ও সাংবাদিকরা এ সংকলনে লিখেছেন। স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে সংকলনটি সবাইকে পড়ার আহ্বান জানান।

সিনিয়রসহ সভাপতি মাহবুব আলম শাহ বলেন, অনির্বাচিত সরকারের প্রধানমন্ত্রী এখন দেশের স্পষ্টভাষী ও সত্য উচ্চারণে অকুণ্ঠ বিদ্ব্যৎজনদেরও নির্মূলের মহাপরিকল্পনা বাস্তবায়ন করছে তার পছন্দের আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সংখ্যক সদস্যদের দিয়ে।

সাধারণ সম্পাদক মোশাররাফ হোসেন বলেন, মামলা, হামলা, খুন, জখম, গুম, অপহরণসহ নানাবিধ বিভৎস অনাচার ঢাকতেই শফিক রেহমানকে গ্রেফতার করেছে। বর্তমান সরকার আজ গণবিচ্ছিন্ন ও জনগণের শত্রুপক্ষ।

অবিলম্বে দেশের বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানসহ সকল নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন মালয়েশিয়া বিএনপির নেতারা।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মালয়েশিয়া বিএনপিরসহ সভাপতি গোলাম মস্তফা, সহ-সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম, ফজলুল করিম সোহরাব, মালয়েশিয়া বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল আজিজ মোল্লা, মালয়েশিয়া যুব দলের সভাপতি জাহাঙ্গীর আলম খান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াছ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুর রহমান রতন, জহুর বারু বিএনপির সভাপতি এমজে আলম, মালয়েশিয়া যুবদলের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, পেনাং মেইনল্যান্ড বিএনপির সভাপতি এমদাদুল হক, রাওয়াং বিএনপির সভাপতি নজরুল ইসলাম মানিক প্রমুখ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক কমিশনার মির্জা খোকন, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র আহসান উল্লা হাসান, ঢাকা মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক সাবেক কমিশনার এম এ কাইয়ূম, মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি হাজি সৈয়দ জাকিরুল আলম,আব্দুল রউফ লিটন, মো. সেলিম ভুইয়া, শাখাওয়াত হোসেন, আব্দুল জলিল লিটন, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মাহমুদ, এস এম রহমান নিপু, আব্দুল্লাহ আল মামুন লিটন, প্রচার সম্পাদক এস এম বশির আলম, দফতর সম্পাদক আমিনুল ইসলাম রতন, সহ দফতর সম্পাদক হাবিবুর রহমান শিশির, মালয়েশিয়া বিএনপির অর্থ সম্পাদক ফজলুল হক স্বপন, জহুর বারু বিএনপির সহ সভাপতি ও তামান ডায়া কমিটির সভাপতি মোস্তফা হাসান, বিএনপি নেতা মজনু মুন্সী, যুবদলের সহ সভাপতি মন্জু খানসহ মালয়েশিয়া বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মালয়েশিয়া কালচারাল সেন্টারের শিল্পিদের অংশ গ্রহনের মাধ্যমে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: