সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট ইসকন মন্দিরে বিশ্বখ্যাত শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের ৬৭তম শুভ আবির্ভাব তিথি ব্যাস-পূজা আজ শুরু

25ইস্কন এর অন্যতম জি.বি.সি ও দীক্ষাগুরু শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের ৬৭তম শুভ আবির্ভাব তিথি ব্যাস-পূজা উপলক্ষে দুই দিন ব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সিলেট নগরীর আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকন মন্দির কাজলশায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্টান সূচীর মধ্যে রয়েছে আজ ১৭ এপ্রিল রোববার সকাল ৫টায় উদয়-অন্ত কীর্তন মেলা, সকাল সাড়ে ৭টায় দর্শন আরতি ও গুরু পূজা, সকাল ১১টায় শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের মহাঅভিষেক অনুষ্ঠান, দুপুর সাড়ে ১২টায় অফারিং লেটার পাঠ, দুপুর ১টায় প্রভুপাদ ও গুরু মহারাজের মহিমা কীর্ত্তন, দুপুর ১২টায় অনুকল্প মহাপ্রসাদ বিতরণ, সন্ধ্যা সাড়ে ৬টায় শ্রীশ্রী গৌরসুন্দরের আরতি ও সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাগাজিন অনুষ্ঠান।

১৮ এপ্রিল সোমবার দুপুর সাড়ে ১২টায় মহাভোগরাগ, দুপুর ১টায় অফারিং লেটার পাঠ ও দুপুর ২টায় মহাপ্রসাদ বিতরণ। উল্লেখ, পবিত্র রামনবমী তিথির পরবর্তী কামদা একাদশী তিথিতে ইস্কন সংস্থাপক আচার্য শ্রীল এ সি ভক্তি বেদান্ত স্বামী প্রভুপাদের অন্যতম শিষ্য ১৯৪৯ সালের মার্কিন যুক্তরাষ্ট্রের উইস্কনসিন প্রদেশের মিলওয়াকি অঞ্চলে শ্রীল জয়পকাতা স্বামী গুরু মহারাজ আবির্ভূত হন। তার পূর্বাশ্রমে নাম ছিল জন গর্ডন এর্ডম্যান। শ্রীমদ জয়পতাকা স্বামী গুরু মহারাজ ঐশ্বর্ষ্যময় পরিবেশে জন্মগ্রহন করে অত্যন্ত প্রাচুর্যের মধ্যে প্রতিপালিত হন। খুব অল্প বয়সেই আমেরিকার স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উপাদী প্রাপ্ত হয়ে যথার্থ সৎগুরু অন্বেষণ করতে ভারত বর্ষে আসেন। তারপর ১৯৬৮ সালে শ্রীল এ সি ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের স্বাক্ষাত লাভ করেন এবং তিনি ইস্কন মন্দিরে পরমেশ্বর ভগবানের সেবাকার্যে আত্মনিয়োগ করেন। শ্রীলজয়পতাকা স্বামী গুরু মহারাজ ভারতসহ সারাজগতে কৃষ্ণ ভাবনামৃত আন্দোলন প্রসারের জন্য অক্লান্তভাবে কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে সর্বস্তরের ভক্তবৃন্দকে স্বত:স্ফুর্ত ভাবে উপস্থিত থাকার জন্য আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকন মন্দির কাজলশাহ সিলেটের অধ্যক্ষ ও ইসকন বাংলাদেশের সহ-সভাপতি শ্রীপাদ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: