সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাসপাতালে দিলীপ কুমার

9বিনোদন ডেস্ক ::
বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারকে মুম্বাইয়ের লীলাবতি হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় শুক্রবার (১৫ এপ্রিল) দিবাগত রাত ২টা ৩০ মিনিটে (শনিবার) এখানে আনা হয় তাকে। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানান রোগে ভুগছেন ৯৩ বছর বয়সী এই কিংবদন্তি।

পরিবারের ঘনিষ্ঠ বন্ধু উদয় তারা নায়ার জানান, দিলীপ কুমার জ্বরে ভুগছেন। কয়েকবার বমিও হয়েছে। এ ছাড়া নিউমোনিয়া তো আছেই।

হাসপাতালের চিকিৎসক জলিল পার্কার বলেছেন, ‘দিলীপ কুমারজি শ্বাসকষ্টে ভুগছেন। এ কারণেই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে তাকে আইসিইউতে রাখা হয়নি। চিকিৎসকরা তার ওপর সার্বক্ষণিক নজর রাখছেন।’

দিলীপ কুমারের প্রকৃত নাম মোহাম্মদ ইউসুফ খান। রূপালি পর্দায় ক্যারিয়ার শুরুর সময় নাম পাল্টান তিনি। ছয় দশকের অভিনয় জীবনে ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’, ‘কর্ম’র মতো অসংখ্য ধ্রুপদী ছবিতে দেখা গেছে তাকে।

দিলীপ কুমারকে বলা হয় বড়পর্দার ‘ট্র্যাজেডি কিং’। তাকে এই তকমা এনে দিয়েছে ‘আন্দাজ’, ‘বাবুল’, ‘মেলা’, ‘দিদার’, ‘যোগান’ প্রভৃতি ছবি। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে অভিনয় করেন তিনি।

গত বছর ভারত সরকারের কাছ থেকে পদ্মবিভূষণ খেতাব পেয়েছেন দিলীপ কুমার। ১৯৯১ সালে তাকে দেওয়া হয় পদ্মভূষণ। এর তিন বছর পর তিনি পান দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: