সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউএস বাংলা বিমান রানওয়ে ছেড়ে মাটিতে, প্রাণে বাঁচলো ৭৪ যাত্রী

us_bangla_airনিউজ ডেস্ক::
জেলার সৈয়দপুর বিমানবন্দরে অবতরনের সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি নিয়মিত বিমান বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। এ সময় প্রাণে বেঁচে গেছে বিমানে থাকা ৫ ভিআইপি সহ ৭৪ জন যাত্রী।

বিমানের যাত্রীরা জানায়, ঢাকা-সৈয়দপুর আকাশপথে ইউএস বাংলার বিমানটি বৃহস্পতিবার বিকেল ৫-২০মিনিটে সৈয়দপুর বিমাবন্দরে অবতরণের সময় বিমানটি রানওয়ে থেকে মাটিতে চলে যায়। এ সময় রানওয়ের ল্যান্ড পোষ্ট দুমড়ে-মুচড়ে যায়। এ সময় বিমানের পাইলট ক্যাপ্টেন জোবায়ের বিমানটি চলন্ত অবস্থায় মাটি থেকে পুনরায় রানওয়েতে তুলে আনতে সক্ষম হয়। এতে অল্পের জন্য রক্ষা পান বিমানের ৭৪ জন যাত্রী।

এদিকে ওই বিমানের এমডি মামুনুর রশীদ সৈয়দপুরে অবস্থানের কারণে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে বিমানটি রানওয়েতে আনার পর পরীক্ষা-নিরীক্ষার পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

ইউএস বাংলা বিমানের একাধিক যাত্রী স্বাধীনবাংলা’কে জানান, পাইলট ব্রেক চাপার পরেও মাটিতে চলে যায় বিমানটি। বিমানে ৭৪ জন যাত্রী ছিলেন। যাত্রীরা এসব কথা জানালেও ইউএস বাংলার সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার রাকিব মুস্তাকিম সাংবাদিকদের কাছে দুর্ঘটনার বিষয়টি অস্বীকার করেন।

উল্লেখ্য যে, ২০১৫ সালের ৪সেপ্টেম্বর শুক্রবার সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি এয়ারক্রাফট ৭৪জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে অবতরনের সময় পেছনের চাকা রানওয়ে থেকে মাটিতে চলে গিয়েছিল। বিমানটি রানওয়ের এক প্রান্তে ইউটার্ন নিয়ে যখন পার্কিং বে-তে আসছিল তখন একটি চাকা আটকে যায়। তাৎক্ষণিক নিরাপদে সকল যাত্রীদের টার্মিনালে নেয়া হয়।

বিমানটি উদ্ধারে সৈয়দপুর সেনানিবাসের ইএমই কোরের সদস্য ও হেলিকপ্টারযোগে ইউএস-বাংলার ঢাকা থেকে প্রকৌশলীদের নিয়ে এসে বিমানটি পার্কিং বে-তে ফিরিয়ে আনা হয়েছিল। পরদিন সকালে বিমানটি যাত্রীছাড়াই ঢাকা নিয়ে যাওয়া হয়। ওই দূর্ঘটনায় সময়ও ইউএসও বাংলা কর্তৃপক্ষ সে সময় দুর্ঘটনার বিষয়টি অস্বীকার করেছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: