সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘জানতাম- আমার বলে মুশফিকের ছক্কা মারার যোগ্যতাই নেই’

9914_Pandiyaস্পোর্টস ডেস্ক::
কাটা ঘায়ে নুনের ছিটা দিলেন হার্দিক পান্ডিয়া। তার বলে মুশফিকুর রহিমের ছক্কা মারার যোগ্যতাই নেই বলে মন্তব্য করলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে বাংলাদেশের মাত্র ১ রানের হার এখনও তাড়া করে বেড়ায়। বাংলাদেশের ওই হার ছিল অবিশ্বাস্য।

২৩ মার্চ ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে জয়ের জন্য শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১১ রানের। উইকেটে তখন বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। শেষ ওভার বল করেন ভারতের হার্দিক পন্ডিয়া। প্রথম বলে ১ রান নেন মাহমুদুল্লাহ। আর পরের দুই বলে টানা চার মেরে জয়ের দারুণ সম্ভবনা তৈরি করেন মুশফিকুর রহিম। শেষ ৩ বলে জয়ের জন্য দরকার ছিল মাত্র ২ রান। কিন্তু এরপর পরপর দুই বলে বিগ শট খেলতে গিয়ে আউট হয়ে ফেরেন মুশফিক ও মাহমুদুল্লাহ।

আর শেষ বলে রানআউট হয়ে ফেরেন মুস্তাফিজুর রহমান। এতে বাংলাদেশ একরাশ হতাশা জন্ম দিয়ে ১ রানের হার নিয়ে ফেরে। ওই হার কেউ মেনে নিতে পারেনি। এমন হার সম্ভব বলেও অনেকে মনে করেন না। ওই ম্যাচ নিয়ে দীর্ঘদিন পর মুখ খুললেন শেষ ওভারে বল করা হার্দিক পন্ডিয়া। তিনি মুশফিকুর রহিমের ছক্কা মারার যোগ্যতা নিয়ে কটাক্ষ করলেন। তার বলে মুশফিকের ছক্কা মারার যোগ্যতা নেই বেল মন্তব্য করলেন।

ভারতের একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে পান্ডিয়া বলেন, ‘শেষ ওভারে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আমাকে বলেছিলেন চাপমুক্ত থেকে বল করতে। তিনি আমাকে উপভোগ করতে বলেছিলেন। আমি জানতাম- আমার বলে মুশফিকের ছক্কা মারার যোগ্যতাই নেই। আমার বলে সর্বোচ্চ সে চার মারতে পারতো। আর সেটা সে করেছিলও। কিন্তু ছক্কা মারা ছিল তার ক্ষমতার বাইরে। সে পরপর দু’টি চার মেরে অপরিপক্বের মতো উদযাপন শুরু করে দেয়। আমি তাকে বলি- এখনও খেলা শেষ হয়ে যায়নি। তখনও তাদের ২ রানের দরকার ছিল। মুশফিক ও মাহমুদুল্লাহ দুজনই নায়কোচিত শট খেলতে গিয়ে আউট হয়। এখানেই বাংলাদেশের ক্রিকেটাররা তাদের অনভিজ্ঞতার প্রমাণ দেয়। যে কোনো বিজ্ঞ খেলোয়াড় হলে ওই ম্যাচ জিতে ফিরতো। কিন্তু বাংলাদেশি ক্রিকেটাররা জয়ের মুখ থেকে হার কেড়ে নিয়ে ফেরে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: