সর্বশেষ আপডেট : ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তুমি ভুলে গেলে…

5-1ডেইলি সিলেট ডেস্ক::
গত ২০ মার্চ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুকে হত্যা করা হয়। ওইদিন রাত ১০টার দিকে তনুর বাবাই প্রথম তার ১৯ বছরের মেয়ের লাশ দেখতে পায়। কুমিল্লা ক্যান্টমেন্ট এলাকার কালবার্টের পাশেই পড়েছিল তনুর নিথর দেহ। লাশের পাশেই পাওয়া গেছে তনুর ছেড়া চুল, ছেড়া জুতা ও ছেড়া ওড়না।
এরপরই গণমাধ্যমের বদৌলতে সারা বিশ্ব জানতে পারে তনুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এমন কথাও জানা গেছে, যে ধর্ষক একজন নয়। আরও বলা হয়েছে, ধর্ষণের সময় কনডম ব্যবহার করা হয়েছে। যাতে ধর্ষক দ্রুত ধরা না পড়ে।

তনুর ধর্ষণ ও হত্যার বিষয়টি মেনে নিতে পারে নি বাঙ্গালী জাতি। তাই সারাদেশের মানুষ তনু হত্যার প্রতিবাদ জানিয়েছে এবং তনুর হত্যাকারীদের বিচারের মুখোমুখি করার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

সারাদেশ তনু হত্যার বিচারের দাবিতে যখন উত্তাল, ঠিক তখনই সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর দরজায় নাড়া পড়ে। এরপরই তারা তনুর লাশ কবর থেকে উত্তোলনের উদ্যোগ নেয়। সরকারের এ কাজের কারণে দেশের মানুষ ভেবেছিল, হয়তো এবার বিচার পাওয়া যাবে কিন্তু লাশের ময়নাতদন্তের পর মানুষ বুঝে গেছে এর বিচার হয়তো আর কোন দিনই হবে না। আর ধীরে ধীরে সেটাই সত্যি হতে চলেছে।

একটা মেয়ে ক্যান্টমেন্ট এলাকায় খুন হওয়ার প্রায় এক মাস হতে চলেছে। এরমধ্যে ধর্ষণ বা হত্যাকাণ্ডের সামান্যতম কোন রহস্য উদঘাটন করতে পারেনি সরকার। অথচ সরকারের বিভিন্ন বাহিনী এ মামলার তদন্ত করেছে কিন্তু কেউ কিছুই বের করতে পারে নি। তাহলে কি, হে রাষ্ট্র তুমি তনুকে ভুলে গেলে? যদি না ভুলে থাক তাহলে তোমার (রাষ্ট্র) কাছে এবং রাষ্ট্র পরিচালনাকারীদের বলবো তনুর অপরাধীদের খুঁজে বের করে শাস্তি দিন। এতে রাষ্ট্র এবং আপনাদের সম্মান বাড়বে কমবে না।
লেখক-সাংবাদিক

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: