সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাদেনের প্রশিক্ষণপ্রাপ্ত ৮ হাজার জঙ্গি বাংলাদেশে: তথ্যমন্ত্রী

enu_102145নিউজ ডেস্ক:: আল-কায়েদার প্রয়াত নেতা ওসামা বিন লাদেন অন্তত ৮ হাজার বাংলাদেশিকে জঙ্গি প্রশিক্ষণ দিয়েছেন। আফগানিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত সেই জঙ্গিরা এখন বাংলাদেশে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার রাজধানী ঢাকায় নিজের সরকারি বাসভবনে বিদেশি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব তথ্য তুলে ধরেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু, যেটি শুক্রবার প্রকাশ করেছে ভারতের প্রভাবশালী দৈনিক ‘দ্য হিন্দু’।

ভারতীয় ওই পত্রিকার ভাষ্যে, হাসানুল হক ইনু দাবি করেছেন, সামরিক স্বৈরাচারী বাহিনী, দেশীয় সন্ত্রাসী ও আন্তর্জাতিক সন্ত্রাসীদের মধ্যে একটি শক্ত নেটওয়ার্ক রয়েছে।
আর এদের সবার বিরুদ্ধে বাংলাদেশ লড়াই চালিয়ে যাচ্ছে। বাংলাদেশে বড় কোনো সন্ত্রাসী হামলার শঙ্কা উড়িয়ে দিয়ে তিনি বলেন, গণহারে সন্ত্রাসী হামলা প্রতিহত করতে সরকার সফল হয়েছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে বাংলাদেশের গণতান্ত্রিক সংবিধানের সীমার মধ্যেই অভিযান পরিচালিত হচ্ছে বলেও দাবি করেন তথ্যমন্ত্রী।

এ সময় বাংলাদেশ থেকে খুব কম সময়ের মধ্যে সন্ত্রাসবাদ নির্মূল করা যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। এক্ষেত্রে নিজের ভূমিকার কথা তুলে ধরে হাসানুল হক ইনু বলেন, ‘সারা জীবন আমি সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়েছি। মুক্তিযুদ্ধের সময় ভারতে প্রশিক্ষণ নিয়েছিলাম এবং ১০ হাজার গেরিলা যোদ্ধাদের একটি ব্যাটালিয়নকে নেতৃত্ব দিয়েছি।

তিনি বলেন, বাংলাদেশে আমরা সন্ত্রাসবাদকে পরাজিত করবই। তবে একের পর এক ব্লগার ও সেক্যুলার অ্যাক্টিভিস্টদের হত্যা করা হলেও তা বন্ধ করা যাচ্ছে না বলে স্বীকার করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, জঙ্গিরা নিজ থেকে উদ্বুদ্ধ হয়ে লোন উলফ স্টাইলে ব্লগার ও অ্যাক্টিভিস্টদের হত্যা করছে। এ কারণে তাদের হামলা সম্পর্কে সরকার আগে আঁচ করতে পারছে না।

তিনি আরো বলেন, কেউই পুরোপুরি নিরাপদ- এটা বলা সম্ভব নয়। তবে ব্রাসেলস ও প্যারিসে যে ধরণের হামলা হয়েছে, সেটি যেন সন্ত্রাসীরা বাংলাদেশে চালাতে না পারে, তা আমরা নিশ্চিত করতে পেরেছি।আরটিএনএন

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: