সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৫৬ সেকেন্ড আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৮০ কোটি টাকার মালিক একজন পুলিশ সুপার

140003_1আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পাঞ্জাব প্রদেশের শীর্ষ দুই ধনী এমপির সম্পদের পরিমাণ যথাক্রমে ১৩৭ কোটি ও ১২৮ কোটি রুপি। দুজনই কংগ্রেস দলীয় সংসদ সদস্য। তবে এই দুজন এমপিকে সম্পদ অর্জনে টেক্কা দিয়েছেন যিনি, তিনি কোন মন্ত্রী বা এমপি নন। তিনি হলেন পাঞ্জাব রাজ্যের রাজধানী মোহালির সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) গুরপ্রিত সিং ভুলার, যার মোট সম্পদের পরিমাণ ১৫২ কোটি রুপি।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সরকারী কর্মকর্তাদের দাখিলকৃত সম্পদ বিবরণী থেকে এসব তথ্য পাওয়া গিয়েছে।

ভুলার দীর্ঘদিন থেকে মোহালি পুলিশ সুপারের দায়িত্ব পালন করছেন। সম্পদের বিবরণীতে ভুলারের আটটি বাসস্থান, চারটি কৃষিক্ষেত ও তিনটি বাণিজ্যিক ভবনসহ ১৬ টি স্থাপনার কথা উল্লেখ করা হয়েছে।
এসব সম্পত্তি রাজধানী দিল্লিসহ পাঞ্জাবের গুরুত্বপূর্ণ এলাকায় গড়ে উঠেছে। এর মধ্যে সেন্ট্রাল দিল্লির বড়খাম্বা রোডে ৮৫ লাখ টাকা মূল্যের বাণিজ্যিক ভবনের পাশে দিল্লির অভিজাত সৈনিক ফার্মে ১,৫০০ বর্গফুটের খালি জমি উল্লেখযোগ্য।

তবে তার সবচেয়ে দামি সম্পত্তি মোহালির বরিয়ালি গ্রামে অবস্থিত। প্রায় ৪৫ কোটি রুপির কয়েক একর ‘অনাবাদী’ জমি রয়েছে এই মূল্যবান সম্পত্তির মধ্যে।

সম্পত্তির উৎস হিসেবে ‘উত্তরাধিকার সূত্রে দাদার নিকট থেকে লাভ’ কথাটি বিবরণীতে উল্লেখ করেছেন ভুলার। তবে কমপক্ষে ১২ টি সম্পত্তির ক্ষেত্রে অধিগ্রহন সময় ১১ জানুয়ারি,২০১৩ সালের কথা উল্লেখ করেছেন এই পুলিশ সুপার।

তিনি মোহালি পুলিশ সুপার হিসেবে দুই দফা দায়িত্ব পেয়েছেন। প্রথমবার ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত এবং দ্বিতীয়বার ২০১৫ থেকে বর্তমান পর্যন্ত।

পাঞ্জাবের যে ১৩০ জন সরকারি কর্মকর্তা তাদের সম্পত্তির বিবরণী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দিয়েছেন পুলিশ সুপার ভুলার তাদের মধ্যে শীর্ষ ধনী। অন্য কোনো সরকারি কর্মকর্তা ধন-সম্পদের দিক থেকে ভুলারের ধারে-কাছেও নেই।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: