সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১২ হাজার টাকায় ল্যাপটপ

2016_04_15_11_29_15_KX3vq89S4iQXuBhQPDvg14UsWWwP7W_originalতথ্যপ্রযুক্তি ডেস্ক :: ভারতের জনপ্রিয় স্টার্ট-আপ ই-কমার্স প্রতিষ্ঠান শপক্লুজ সবচে কম দামে একটি ল্যাপটপ বাজারে ছেড়েছে। এটির মডেল পেনটা টি-প্যাড ল্যাপটপ। ভারতের বাজারে ল্যাপটপটির মূল্য মাত্র ১০ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশী টাকায় এটির মূল্য দাঁড়ায় ১২ হাজার ৯৯৫ টাকা।

ল্যাপটপটি প্রযুক্তিগত দিক দিয়ে যেমন উন্নত তেমনি হালকাও। এটি আকারে ছোট হওয়ায় বহন করাও সুবিধা। ল্যাপটপটিতে একটানা পাঁচ থেকে সাত ঘণ্টা কাজ করা যাবে বলে দাবি করেছে নির্মাতারা। এটি ল্যাপটপ হিসেবেও ব্যবহার করা যাবে। আবার প্রয়োজনে ব্যবহার করুন ট্যাবলেটের মতো ।

ডিট্যাচেবেল এই ল্যাপটপটিতে ইন্টেল অ্যাটম এক্স ফাইভ (১.৪৪ গিগাহার্জ) প্রসেসর রয়েছে। ১২৮০*৮০০ পিক্সেলের ১০.১ ইঞ্চির টেন পয়েন্ট ক্যাপাসিটিভ স্ক্রিন রয়েছে ল্যাপটপটিতে।

এছাড়াও ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল মেমোরি রয়েছে যা ২৫৬জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবেল। ল্যাপটপটিতে প্রি-ইন্সটলড উইন্ডোজ ১০ ওএস এবং ৫ মেগাপিক্সেল ব্যাকক্যামেরাও রয়েছে। এছাড়াও অতিরিক্ত একহাজার রুপি দিলে ক্রেতারা ল্যাপটপটির সঙ্গে ছ’মাসের বৈধতা-সহ এয়ারসেলের ১৪.৪ এমবিপিএস-এর একটি থ্রিজি ডঙ্গেল পাবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: