সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর তালিকায় বালকের নাম

full_713575732_1460661063আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ায় ২০০৭ সাল থেকে কোনো প্রধানমন্ত্রীই তার মেয়াদ পূরণ করতে পারেননি, তিন বছরে এসেছেন চারজন। এরইমাঝে উইকিপিডিয়ায় প্রধানমন্ত্রীর তালিকায় নিজের নাম ঢুকিয়ে আলোচনায় এলো ১২ বছরের এক বালক।

সম্প্রতি উইকিপিডিয়ায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দুই দিন ছিল ব্রিসবেনের ওই বালকের নাম, ঘটনাটি ঘটেছে সবার অগোচরে এমনকি বর্তমান প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলও তা জানতে পারেননি।

সপ্তম শ্রেণির ছাত্র অরেলি ফেনেলন গেল সপ্তাহের শেষ দিকে নিজের মতো করে উইকিপিডিয়ায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীদের তালিকায় নিজের নামটা ঢুকিয়ে দেয়। ওয়েবসাইটটি তার এই এডিটের বিষয়টি ধরতেও পারেনি।

এ বিষয়ে অরেলি বলে, “আমি ও আমার বন্ধুরা আমেরিকার রাজনৈতিক দৌড়ঝাপ নিয়ে কথা বলছিলাম এবং সেখান থেকে আমাদের মাথায় একটি বুদ্ধি আসে- ‘অরেলি ফর প্রাইম মিনিস্টার’।

“বিষয়টি আমি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলাম এবং তারপরে উইকিপিডিয়ার পৃষ্ঠাটি এডিট করি।” এটা মুছে ফেলা হবে বলে ভেবেছিল সে। তবে তা হয়নি।

“এটা এমন একটা জায়গায় গেছে, আমি ভাবলাম কেউ একজন বিষয়টি (অস্ট্রেলিয়ার রাজনীতি) নিয়ে একটি বই লিখতে পারে এবং আমাকে তাতে স্থান দেওয়া হবে।”

অরেলি এখন ইন্টারনেট ব্যবহারকারীদের মজা দিতে চান। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হতে পারলে দেশকে প্রজাতন্ত্র ঘোষণা করে রাষ্ট্রপ্রধান হিসেবে রানী থেকে মুক্ত করার ইচ্ছ তার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: