সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট লেখক ফোরামের পিঠা উৎসব ও ঘুড়ি উৎসব সম্পন্ন

63822e7b-8c68-4d7c-9863-a4d4e673b74fসিলেট লেখক ফোরামের ১২ বছর পুর্তি উপলক্ষে ১২ দিন ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এবং বাংলা বর্ষবরণ উপলক্ষে দিনব্যাপী বর্ণাঢ্য পিঠা উৎসব, ঘুড়ি উৎসব, তাৎক্ষনিক ছড়া কবিতা লেখা প্রতিযোগিতা সাহিত্য আড্ডা আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

ফোরাম সভাপতি গীতিকার সুরকার ও কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ও ফোরামের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কবি সিরাজুল ইসলাম সাদের সঞ্চালনায় ১লা বৈশাখ ১৪ এপ্রিল বৃহস্পতিবার সিলেটের কামালবাজার এলাকার লালটেকস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কামাল বাজার আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী।

তিনি বক্তব্যে বলেন, সিলেট লেখক ফোরাম ১২ বছর পুর্তি উপলক্ষে ১২ দিনব্যাপী কর্মসুচি ঘোষনা করে চমক সৃষ্টি করেছেন। সেই চমকের ধারাবাহিকতায় আজ ১লা বৈশাখে পিঠা উৎসব, গ্রাম বাংলার বিলুপ্তপ্রায় ঐহিত্য ঘুড়ি উৎসব ও তাৎক্ষনিক ছড়া কবিতা লেখা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে তাদের সফল অভিযাত্রা অব্যাহত রেখেছেন। ফোরামের এসব সৃজনশীল কার্যক্রম সিলেটের সাহিত্য ও সংস্কৃতির ইতিহাসে স্বর্নাক্ষরে লেখা থাকবে।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন প্রাইম ব্যাংকের সিনিয়র সহকারী ভাইস প্রেসিডেন্ট তাজ উদ্দিন আহমদ। তিনি বক্তব্যে বলেন, গুণীজনদের বাড়ীতে গিয়ে সাহিত্য আড্ডা, সিলেট বিভাগের বিভিন্ন ঐতিহাসিক স্থানে সফল অনুষ্ঠান ও আন্তর্জাতিক পরিমন্ডলে সফল অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি পিঠা উৎসব ও ঘুড়ি উৎসবের আয়োজন করে সিলেট লেখক ফোরাম আমাদের হারিয়ে যাওয়া অতীত ঐতিহ্যকে চমৎকারভাবে সবার সামনে ফুটিয়ে তুলে ১২ বছরপুর্তি উৎসব উদযাপন করায় আমরা অনুপ্রাণিত।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হজ্জ এজেন্সিজ অব বাংলাদেশ (হাব) এর কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক ও সিলেট বিভাগী সাধারন সম্পাদক আলহাজ্ব এম. এ হক, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আশরাফ আলী আরশ, সমাজসেবী ও শিক্ষানুরাগী নাজমুল ইসলাম রুহেল, অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভোলপমেন্ট ট্রাস্ট ইউ.কের চীফ এক্সিকিউটিভ মেম্বার মোঃ রফিক মিয়া, গ্রেটার বিশ্বনাথ ডেভোলপমেন্ট ট্রাস্ট ইউ.কে সভাপতি মোঃ খলিলুর রহমান, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আজম আলী, সমাজসেবী ও শিক্ষানুরাগী মোঃ রফিক মিয়া মেম্বার। অনুষ্ঠানে সমাজসেবায় অনন্য অবদানের জন্য ফোরামের পক্ষ থেকে গ্রেটার বিশ্বনাথ ডেভোলপমেন্ট ট্রাস্ট ইউ.কেকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। সম্মাননা স্মারক গ্রহণ করেন সংগঠনের পক্ষ থেকে গ্রেটার বিশ্বনাথ ডেভোলপমেন্ট ট্রাস্ট ইউ.কে সভাপতি মোঃ খলিলুর রহমান।

অনুষ্ঠানে পিঠা উৎসবে সেরা ডিসপ্লে প্রদর্শনের জন্য ১ম স্থান অর্জন করে আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রি জলি বেগম। ঘুড়ি উৎসবে ঘুড়ি প্রদর্শন ও উড়ানোতে সেরা পারফরমেন্সের জন্য ১ম স্থান অর্জন করে ৮ম শ্রেণীর ছাত্র তুহিন আহমদ ও তাৎক্ষনিক ছড়া কবিতা লেখা প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে ৯ম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র ইব্রাহীম খান সাফিন। অনুষ্ঠানে ১ম ২য় ও ৩য় স্থান অর্জনকারী বিজয়ীদের মধ্যে ফোরামের পক্ষ থেকে ক্রেস্ট বই সিডি শিক্ষা সামগ্রী ও নগদ অর্থ প্রদান করেন ফোরাম নেতৃবৃন্দ ও অতিথিবৃন্দ। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকরী সকলকেও ফোরামের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান। আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আজম আলীর পরিচালনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীরা সেরা পারফর্মেন্সের মাধ্যমে মাতিয়ে তুলেন দর্শকদের। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: