সর্বশেষ আপডেট : ২ মিনিট ০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামায়াতকে সন্ত্রাসী বলতে দ্য হিন্দু পত্রিকার ‘আপত্তি’

139927_1নিউজ ডেস্ক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশের ইসলামপন্থী দল জামায়াতে ইসলামীকে ‘পুরোপুরি সন্ত্রাসী সংগঠন’ বললেও ভারতের প্রভাবশালী দৈনিক দ্য হিন্দু দৃশ্যত তাদের সন্ত্রাসী বলতে আপত্তি জানিয়েছে।

প্রতিমন্ত্রী তার সাক্ষাৎকারে সংগঠনটিকে সন্ত্রাসী উদ্বৃতি দিয়ে উল্লেখ করলেও দ্য হিন্দু তাদের প্রতিবেদনে জামায়াতে ইসলামীকে ‘বাংলাদেশের বৃহত্তম ইসলামপন্থী দল’ বলে উল্লেখ করে এবং শিরোনামে উদ্ধৃতি চিহ্ন দিয়ে ‘সন্ত্রাসী’ শব্দটি ব্যবহার করে।

ভারতীয় দৈনিক ‘দ্য হিন্দু’ বৃহস্পতিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ওই সাক্ষাৎকার প্রকাশ করে।
বাংলাদেশের রাজনীতিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামীর আদর্শিক অবস্থান বিপরীত মেরুতে। আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষ রাজনীতির পক্ষে সোচ্চার আর জামায়াত চায় ইসলামী শাসন ব্যবস্থা। আওয়ামী লীগ নেতারা জামায়াতকে সন্ত্রাসী সংগঠন বললেও জামায়াত নেতাদের ভাষ্য, তারা গণতান্ত্রিক এবং নিয়মতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী।

হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, সরকার জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার পরিকল্পনা করছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বুধবার নিজ কার্যালয়ে শাহরিয়ার আলম বলেন, জামায়াত পুরোপুরি একটি সন্ত্রাসী সংগঠন এবং বিএনপি আধা-সন্ত্রাসী সংগঠন, যার সঙ্গে জামায়াতের জোট রয়েছে। বিএনপির সংস্কার প্রয়োজন। তবে জামায়াতকে নিষিদ্ধ করা জরুরি। সর্বোপরি, জামায়াতের মতো সন্ত্রাসী সংগঠনকে স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড পালন করতে দেয়া হবে না।

নির্বাচন কমিশন জামায়াতের নির্বাচনে অংশ নেয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। প্রতিমন্ত্রী বলেন, ১৯৭১ সালের জামায়াতে ভূমিকা নিয়ে আমরা যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের রায়ের দিকে তাকিয়ে আছি এবং এরপর আমরা সামনে এগিয়ে যাব।

হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে,গত কয়েক বছরে বাংলাদেশে জঙ্গি তত্পরতা বেড়েছে এবং গত ৬ এপ্রিল নাজিমুদ্দিন সামাদ হত্যার পর সারা দেশে পহেলা বৈশাখ সামনে রেখে উদ্বিগ্ন পরিবেশ সৃষ্টি হয়।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সৌদি আরবের নেতৃত্বাধীন বৈশ্বিক সন্ত্রাসবিরোধী জোটের সদস্য বাংলাদেশ সন্ত্রাসবাদকে পরাজিত করতে চায়। ‘ইসলামিক বিশ্বে উত্তেজনা’ ক্রমবর্ধমান সন্ত্রাসবাদ মোকাবিলায় ব্যর্থতার আরেকটি কারণ বলে উল্লেখ করেছেন তিনি।

শাহরিয়ার আলম বলেন, ধর্মনিরপেক্ষতার প্রতি আমাদের অঙ্গীকার বাংলাদেশের স্তম্ভ, যা বাইরে থেকে বোঝা যাবে না। আগে বাংলাদেশের অনন্য পরিস্থিতি সম্পর্কে ধারণা থাকতে হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: