সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন বছরে গণতন্ত্র ফিরে আসবে, আশা খালেদা জিয়ার

epa03142027 Khaleda Zia, the country's former prime minister and leader of the main opposition Bangladesh Nationalist Party (BNP), waves to supporters during a BNP rally at Paltan in Dhaka, Bangladesh, 12 March 2012. Thousands of people supported the Bangladesh's main opposition party call for a general strike for 29 March to press demands for impartial oversight of elections set for 2014.  EPA/ABIR ABDULLAH

নিউজ ডেস্ক:
সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, বিভেদ নয় বরং ঐক্যবদ্ধভাবে জাতিকে এগিয়ে নিতে হবে।

বিভেদ ভুলে ঐক্য গড়ে তোলার মাধ্যমে বাংলা নতুন বছরে দেশে গণতন্ত্র ফিরে আসবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

নববর্ষ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি আশা প্রকাশ করে বলেন, ‘নতুন বছরে এদেশে গণতন্ত্র ফিরে আসবে। শান্তি এবং সুদিন আসবে, জনগণের কল্যাণ হবে, খুন-গুম থেকে মানুষ মুক্তি পাবে, দেশে বেকারদের কর্মসংস্থান হবে।

‘তবে সবচেয়ে বড় কাজ গণতন্ত্র ফিরিয়ে আনা। সেইজন্য বিভেদ ভুলে ঐক্য গড়ে তুলে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।’

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে দুপুরে জাসাস শিল্পীরা গান পরিবেশন করেন। বিএনপি চেয়ারপারসন সোয়া ৪টার দিকে অনুষ্ঠানস্থলে আসেন।

এ সময় উপস্থিত নেতা-কর্মীরা স্লোগানে স্লোগানে তাকে নববর্ষের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বিএনপি নেত্রীও হাত নেড়ে নেতা-কর্মীদের অভিনন্দনের জবাব দেন।

তিনি বলেন, ‘আশা করি এই নববর্ষ বাংলাদেশের মানুষের জন্য সুদিন বয়ে আনবে, শুভ হবে। ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। যেমন করে শহীদের রক্ত দিয়ে বাংলা ভাষা প্রতিষ্ঠা পেয়েছে। এবাব দেশকে শান্তি ও উন্নয়নের দেশ হিসেবে গড়ে তুলতে হবে।’

গণতন্ত্র ফেরাতে কাঁধে কাঁধ, হাতে হাত রেখে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘অনেক বেদনা, অনেক কষ্ট ভুলে সামনে এগিয়ে যেতে হবে।’

বর্ষবরণের এই অনুষ্ঠানে নির্দিষ্ট সময়ের আগে থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হতে শুরু করেন। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ে জনস্রোত। জাসাস সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করবেন জাসাসের সাধারণ সম্পাদক মনির খান।

বর্ষবরণের অনুষ্ঠানে বিএনপি নেতাদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, আবদুল্লাহ আল নোমান।

এছাড়াও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: