সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ১৫ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আনন্দ উচ্ছ্বাসে নবীগঞ্জে পালিত হলো পহেলা বৈশাখ

ba4f6e29-93f4-4ec2-b2bd-bf089c8b3f60মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ::
কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গানের ভাষায় ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা/ অগ্নিস্নানে শুচি হোক ধরা।/ রসের আবেশ রাশি/ শুস্ক করে দাও আসি/ মায়ার কুজঝটিকাজাল যাক দূরে যাক … এসো, এসো, এসো, হে বৈশাখ।’

অপ্রাপ্তি ও বেদনাকে ধুয়ে মুছে, আকাশ-বাতাস ও প্রকৃতিকে অগ্নিস্নানে সূচি করে তুলতেই আবার এসেছে বৈশাখ নতুন স্বপ্ন, উদ্যম ও প্রত্যাশার আলোয় রাঙানো নতুন বাংলা বছর স্বাগত ১৪২৩।

বৃহস্পতিবার দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে নবীগঞ্জে পালিত হয়েছে নতুন স্বপ্ন, উদ্যম আর প্রত্যাশার আবির ছড়ানো বাঙালি জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ।

বরাবরের মতো ভোরের আলো ফুটতেই নবীগঞ্জে শুরু হয় নতুনকে বরণ করে নেয়ার আয়োজন। সব বয়সের মানুষ এসে জড়ো হয় নবীগঞ্জ উপজেলা পরিষদের মাঠ ও হিরা মিয়া গার্লস স্কুলের মাঠ প্রাঙ্গনে।

সাদা রঙের শাড়ি পরে মাথায় বেলি ফুলের কোপায় রমনীদের আনন্দ অনেকটাই ছিল লক্ষনীয়। শুধু তাই নয় ছেলেরা পায়জামা পাঞ্জাবি পরে মণে করিয়ে দিলো মঙ্গলবার বাঙ্গালীদের মিলন মেলার দিন। শুধু ছেলে মেয়ে নয় শিশু থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক সবাই মগ্ন পহেলা বৈশাখ উদযাপন করতে। অনূষ্ঠানস্থলগুলোতে বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে মানুষের ভিড়। বন্ধু-বান্ধব একসাথে দলবেধে আসে অনুষ্ঠান উপভোগ করতে। নববর্ষের আনন্দে মেতে উঠে সব বয়সের নারী পুরুষ। প্রাণের বন্ধনে সবাই একত্র করতে প্রতিটি অনুষ্টানকে নজর কাড়া রুপ দেয়া হয়।

নবীগঞ্জের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন আনন্দ নিকেতনে প্রতি বছরের ন্যায় এ বছরও নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও পরিষদের সহযোগীতায় নানা অনুষ্টানমালার আয়োজন করে। উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গনে তাদের দিনব্যাপী লোক উৎসবে বিশেষ আকর্ষন ছিল কালজয়ী লোকনাট্য রুপবান।

এছাড়াও র‌্যালী, আলোচনা সভা, সংগীত, নৃত্য, কবিতা, আবৃত্তি নাটিকাসহ র‌্যাফেল ড্র ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে উক্ত মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করেন সিলেটসহ বিভিন্ন জেলা থেকে আগত শিল্পীবৃন্দ।

187f0ea1-c84f-404e-8616-bebf076427daঅনুষ্টানগুলো পরিদর্শন করেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, থানার অফিসার ইনচার্জ মোঃ আবউল বাতেন খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নূর উদ্দিন (বীর প্রতিক), উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহমেদ মিলু, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মেলেন্দু দাশ রানা, পৌরসভার প্যানেল মেয়র- ১ এটিএম সালাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছাদেক খান, নজরুল ইসলাম, সমাবয় কর্মকর্তা হাসনা হেনা, প্রেসক্লাবের সহ- সভাপতি উত্তম কুমার পাল হিমেল, যুগ্ম সম্পাদক সলিল বরন দাশ, অফিস সম্পাদক ও ৭১ নিউজ টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না প্রমুখ। এই জমকালো অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, সাংস্কৃতিক কর্মী ও আনন্দ নিকেতনের বর্ষবরন অনুষ্টানের আহবায়ক সাংবাদিক উজ্বল দাশ, আনন্দ নিকেতনের সভাপতি প্রনব দেব, সাধারন সম্পাদক জসিম উদ্দিন, সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) তনুজ রায়, কাঞ্চন বনিক, সদস্য জাহাঙ্গীর বখত চৌধুরী প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে নবীগঞ্জের গর্ব আনন্দ নিকেতন ও চ্যানেল আই, এনটিভি, বিটিভি, এটি এন বাংলার নৃত্যশিল্পী শাহরিয়ার তানভীর মোহন নৃত্যু পরিবেশন করে সবার মন জয় করে।

এদিকে নববর্ষ উদযাপন নির্বিঘœ করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নবীগঞ্জ থানা পুলিশ। নবীগঞ্জ শহরের বাইরে আউশকান্দি র.প স্কুল এন্ড কলেজসহ উপজেলার বিভিন্ন স্থানেও শান্তিপূর্ণভাবে নববর্ষ পালিত হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: