সর্বশেষ আপডেট : ১ মিনিট ১১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের বৈশাখ উদযাপন

MAL20160414102159প্রবাস ডেস্ক:
প্রতিবারের মতো এবারো পহেলা বৈশাখ উদযাপন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস। দূতাবাসের আয়োজনে রেনিসন হোটেলের বলরোমে স্থানীয় সময় সকাল ১০টার দিকে এক জাকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ষবরণের অনুষ্ঠান শুরু হয়। এসময় শিল্পীরা মানবতার গান পরিবেশন করেন।

সবখানেই যেন নতুন সুর। উৎসবের রঙ ছড়িয়ে এসেছে বাংলা নববর্ষ ১৪২৩। নতুন এই বছরকে এবার মানবতার গানে বরণ করে নিলো মালয়েশিয়া প্রবাসীরা।

দূতাবাসের আয়োজনে অংশ নিতে সেখানে সমবেত হন মালয়েশিয়াস্থ শ্রীলংকা, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, ভেনিজুয়েলা, কিউবা, আফগানিস্তান, কোরিয়া, রাশিয়া, ইন্ডিয়ার রাষ্ট্রদূত ও আওয়ামীমনা সকল নেতাকর্মী ও দূতাবাসের সকল শ্রেণির কর্মকর্তারা। তাদের পরনে ছিল রঙিন পোশাক।

অনুষ্ঠানে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে হাইকমিশনার মো. শহিদুল ইসলাম তার বক্তব্য বলেন, ‘সময় ও নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না। একবার চলে গেলে তা আর ফিরে আসে না। আপন গতিতে বয়ে চলে যাওয়াই সময়ের ধর্ম। তবুও মানব জীবনের প্রতিদিনকার বেশ কিছু বাস্তবতা কিংবা ঘটনা স্থান করে নেয় ইতিহাসের পাতায়। ইতিহাস মানবজীবনে সবসময় গুরুত্ব বহন করে। পহেলা বৈশাখের অনুষ্ঠানে আগত বিভিন্ন দেশের বিদেশি কূটনৈতিকদের নববর্ষের শুভেচ্ছা জানান রাষ্ট্রদূত।

বৈশাখী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডেপুটি হাইকমিশনার মো. ফয়সাল আহমেদ, কাউন্সিলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম, কন্স্যুলার (পলিটিক্যাল) রইস হাসান সারোয়ার, ফার্স্ট সেক্রেটারি এসকে শাহীন, ফার্স্ট সেক্রেটারি শাহিদা সুলতানা, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মুশাররাত জেবিন। হাইকমিশনের দ্বিতীয় সচিব (রাজনৈতিক) তাহমিনা ইয়াসমিন, কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: