সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মহারাষ্ট্রে আইপিএল নয়, ফাইনালসহ সরলো ১৩ ম্যাচ

full_1192287205_1460551137খেলাধুলা ডেস্ক:
শেষ পর্যন্ত খরা বিধ্বস্ত ভারতের মহারাষ্ট্র থেকে আইপিএলের ম্যাচ সরিয়ে দেওয়ারই নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। আগামী ৩০ এপ্রিল থেকে লিগের বাকি সব ম্যাচ সরিয়ে নেওয়ার জন্য বিসিসিআইকে নির্দেশ দিয়েছে আদালত। অর্থাৎ ফাইনাল-সহ মোট ১৩টি ম্যাচ সরছে মহারাষ্ট্র থেকে।

মঙ্গলবার বম্বে হাইকোর্টে রাজ্যের সাম্প্রতিক খরা পরিস্থিতির কারণে মহারাষ্ট্রের তিন শহর— মুম্বাই, পুণে এবং নাগপুর থেকে ম্যাচ সরিয়ে নেওয়ার ব্যাপারে জোরালো শুনানি হয়।

এ দিন ভারতীয় বোর্ডের তরফে বলা হয়, মহারাষ্ট্র থেকে ম্যাচ সরিয়ে নিলে বিশাল পরিমাণে আর্থিক ক্ষতির মুখে পড়বে বোর্ড। বোর্ডের এই আপত্তি অবশ্য ধোপে টেকেনি। এপ্রিলের পর সব ম্যাচ সরিয়ে নিতেই হবে বলে নির্দেশ দেওয়া হয়।

এর আগেই বিসিসিআই-এর তরফে জানানো হয়েছিল, খরা পরিস্থিতির মোকাবিলায় আর্থিক সাহায্য করবে বোর্ড। এ দিন আদালত জানিয়েছে, খরা মোকাবিলায় মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাইজিং পুণে সুপারস্টার্স ৫ কোটি টাকা এবং ৬৪ লক্ষ লিটার জল দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

মঙ্গলবার বোর্ডের আইনজীবী রফিক দাদা পিচ সংরক্ষণের নমুনা জল আদালতে পেশ করে বলেন, ”পিচ রক্ষণাবেক্ষণের জন্য যে জল ব্যবহার করা হচ্ছে তা কোনওমতেই পানযোগ্য নয়।” তিনি আরও বলেন, ”পুণে ও মুম্বইয়ের পিচে ব্যবহারের জন্য নিকাশী জল রিসাইক্লিং করেই ব্যবহারের পরিকল্পনা রয়েছে বোর্ডের।”

৩০ এপ্রিলের পর ৮, ১৩, ১৫ এবং ২৯ মে ওয়াংখেড়েতে ম্যাচ হওয়ার কথা ছিল। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হওয়ার কথা ছিল ৯টি ম্যাচ। এর মধ্যে একটি কোয়ালিফায়ার এবং একটি এলিমিনেটর ছিল। পাঞ্জাবের তিনটি ম্যাচ হওয়ার কথা ছিল বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনে। এতগুলি ম্যাচ এক সঙ্গে কোথায় সরানো হবে তা নিয়ে অবশ্য বোর্ডের তরফে এখনও কিছু জানানো হয়নি।

সূত্র: আনন্দবাজার

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: