সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ২৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রথমবারের মতো সেমিতে ম্যানসিটি

828252খেলাধুলা ডেস্ক:
প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেরকোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে পিএসজিকে ১-০ গোলে হারিয়েছে মানুয়েল পেল্লেগ্রিনির দল।দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে ইতিহাস গড়ল ইংল্যান্ডের ক্লাবটি। প্যারিসে প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়েছিল। স্বপ্ন পূরণে

মোটামুটি সহজ সমীকরণ মেলাতে হত সিটিকে। মূল্যবান দুটি অ্যাওয়ে গোল থাকায় নিজেদের মাঠে গোলশূন্য বা ১-১ ড্র হলেওসেমি-ফাইনালে উঠত গত চার মৌসুমে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতা দলটি।

এই জয়ে গত তিন মৌসুমের হতাশার বৃত্ত থেকেও বেরিয়ে এলো সিটি। ২০১১-১২ মৌসুমে লিগ জিতে চ্যাম্পিয়ন্স লিগে পা রাখলেও সেবার গ্রুপ পর্বই পার হতে পারেনি তারা। পরের দুবার শেষ ষোলোর গণ্ডিতে আটকে যায় ইংল্যান্ডের দলটি। অন্যদিকে গত তিন মৌসুমের ধারাবাহিকতায় এবারও কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ল লরাঁ ব্লাঁর দল। ১৯৯৪-৯৫ মৌসুমে প্রথম ও শেষবার এ প্রতিযোগিতার সেমি-ফাইনালে উঠেছিল ফ্রান্সের ক্লাবটি।

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ম্যাচের প্রথম ২০ মিনিটে বলের দখলে অনেক এগিয়ে ছিল পিএসজি। গোলের প্রথম ভালো সুযোগটি তৈরি করে অতিথিরাই। ২০তম মিনিটে সুইডিশ ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচের বাঁকানো ফ্রি-কিক দক্ষতার সঙ্গে পাঞ্চ করে ফেরান স্বাগতিক দলের গোলরক্ষক জো হার্ট।

আধ ঘণ্টার মাথায় ডান পোস্টের বাইরে দিয়ে মেরে পেনাল্টি থেকে গোলের সুযোগ নষ্ট করেন সার্জিও আগুয়েরো। ডি বক্সের মধ্যে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডকে গোলরক্ষক কেভিন ট্রাপ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।দ্বিতীয়ার্ধের শুরুতেও বিপজ্জনক জায়গা থেকে ফ্রি-কিক নিয়েছিলেন ইব্রাহিমোভিচ। এবারও নীচু শটটি দক্ষতার সঙ্গে ঠেকান হার্ট।

৭৬তম মিনিটে দারুণ এক গোলে ইতিহাদের গ্যালারিতে উৎসবের ঢেউ তোলেন কেভিন ডি ব্রুইন। নিজেদের মধ্যে বল দেওয়া-নেওয়া করে ফের্নান্দো আলতো টোকায় বাড়িয়ে দিয়েছিলেন ব্রুইনকে। বেলজিয়ামের এই মিডফিল্ডার বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন। একটু পরই এদিনসন কাভানির শট আটকে সিটিকে রক্ষা করেন হার্ট। ৮৫তম মিনিটে ইব্রাহিমোভিচ প্রতিপক্ষের জালে বল জড়ালেও অফসাইডের কারণে সমতায় ফেরা হয়নি পিএসজির।

কোয়ার্টার-ফাইনালের অন্য ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে ভলফসবুর্গকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে সেমি-ফাইনালে উঠেছে প্রতিযোগিতাটির সর্বোচ্চ ১০ বারের চ্যাম্পিয়নরা। গোল.কম।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: