সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেতারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন: ট্রাম্প

139906_1আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকা নিউইয়র্কের ধনকুবের ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন, দলীয় নেতারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। নেতারা চান না আমি মনোনয়ন পাই।

বুধবার নিউইয়র্কে এক অনুষ্ঠানে ট্রাম্প অভিযোগ করেন, পুরো ব্যবস্থা আমার বিরুদ্ধে দাঁড়িয়েছে। রিপাবলিকান জাতীয় কমিটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

কলোরাডো রাজ্যে ভোট শেষ হওয়ার আগেই সব প্রতিনিধি টেড ক্রুজকে সমর্থন করায় ক্ষোভ প্রকাশ করে ট্রাম্প দলীয় নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন। ট্রাম্প এখনো ক্রুজের চেয়ে এগিয়ে আছেন। কিন্তু শেষ পর্যন্ত হয়তো তিনি প্রয়োজনীয় প্রতিনিধির সমর্থন জোগাড় করতে ব্যর্থ হতে পারেন। কারণ তার বিতর্কিত মন্তব্য তাকে দলের ভেতরে কোণঠাঁসা করে ফেলেছে।
জাতীয় কনভেনশনের আগে রিপাবলিকান দল থেকে হয়তো কোনো প্রার্থী প্রয়োজনীসংখ্যক প্রতিনিধির সমর্থন আদায় করতে পারবেন না। তাই যদি হয়, তবে জাতীয় কনভেনশনে উন্মুক্ত ভোট হবে। এক্ষেত্রে প্রতিনিধিরা যাকে খুশি তাকে ভোট দিতে পারবেন। সেক্ষেত্রে টেড ক্রুজ বা জন কাসিচ মনোনয়ন পেয়ে যেতে পারেন।

অথবা ক্রুজ ও কাসিচ ছাড়া কেউ যদি এ সময় প্রার্থী হতে আগ্রহ দেখান, তাহলে তাকেও ভোট দিয়ে বিজয়ী করার সুযোগ পাবেন প্রতিনিধিরা।

ওয়াশিংটন পোস্টের এক খবরে বলা হয়েছে, কোনো প্রার্থী যদি মনোনয়নের জন্য আগেই যোগ্যতা অর্জন করতে না পারেন, তবে জাতীয় কনভেনশনে ক্রুজ প্রতিনিধিদের ভোট পেয়ে যেতে পারেন। কারণ প্রতিনিধিদের ওপর ক্রুজের প্রভাব বেশি।

সূত্র: বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: