সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ৪৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্মার্টফোন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করল এইচটিসি ১০

36তথ্য প্রযুক্তি ডেস্ক :: ৪জিবি র‌্যামযুক্ত কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর সমৃদ্ধ ফোনটির বিক্রয়মূল্য রাখা হয়েছে ৬৯৯ মার্কিন ডলার। ৩২ ও ৬৪জিবি অভ্যন্তরীন স্টোরেজসহ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২ টেরাবাইট স্টোরেজ ব্যবহার করা যাবে।

এলজি এবং স্যামসাংয়ের পর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করল এইচটিসি ১০। ৪জিবি র‌্যামযুক্ত কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর সমৃদ্ধ ফোনটির বিক্রয়মূল্য রাখা হয়েছে ৬৯৯ মার্কিন ডলার। ৩২ ও ৬৪জিবি অভ্যন্তরীন স্টোরেজসহ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২ টেরাবাইট স্টোরেজ ব্যবহার করা যাবে।

তবে ভারতের মতো কয়েকটি বাজারে মডেলটির ‘লাইফস্টাইল’ সংস্করণটি ছাড়তে পারে এইচটিসি। এ সংস্করণে ১.৮ গিগাহার্জ ৬৪-বিট অক্টা-কোর স্ন্যাপড্রাগন প্রসেসর থাকবে।

গরিলা গ্লাস সুরক্ষাসহ ৫.২ ইঞ্চি কিউএইচডি সুপার এলসিডি ৫ ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটিতে ২৫৬০*১৪৪০ পিক্সেল রেজ্যুলেশন আছে। অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো ও এইচটিসির নিজস্ব ইউজার ইন্টারফেসের সম্মিলনে চালিত স্মার্টফোনটির পিছনে ও সামনে যথাক্রমে ১২ ও ৫ মেগাপিক্সেল আল্ট্রাপিক্সেল ক্যামেরা বিদ্যমান।

মেটাল ইউনিবডির নকশাযুক্ত ফোনটি ৪জি সমর্থণ করে। ৩,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারীসমৃদ্ধ স্মার্টফোনটিতে উন্নতমানের শব্দ প্রদানের জন্য এইচটিসি বুম সাউন্ড হাই-ফাই এডিশন সাথে ডলবি অডিও প্রযুক্তি যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটিতে ইউএসবি টাইপ-সি পোর্ট যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটির নিচের বেজেল অঞ্চলে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সংযুক্ত করা হয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: