সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একদিন পিছিয়ে শুক্রবার থেকে সিলেটে পরিবহন ধর্মঘট

daily sylhet poribohon dhormoghot news sylhetনিজস্ব প্রতিবেদক::
বৃহস্পতিবার থেকে সিলেটে পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছিল পরিবহন শ্রমিকরা। তবে, পহেলা বৈশাখের কারণে একদিন পিছিয়ে শুক্রবার থেকে লাগাতার ধর্মঘটের ঘোষণা দিয়েছেন তারা। বুধবার সকালে সিলেটের কদমতলী বাসস্ট্যান্ড এলাকায় এক সমাবেশ থেকে এ কর্মসূচী ঘোষণা করা হয়।

সিএনজি ও পেট্রোল পাম্প মালিকদের ধর্মঘট প্রত্যাহারের পর পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ায় এখন বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। বিপাকে রয়েছে সিলেটের প্রশাসনও। তবে, বুধবার সন্ধ্যা ৭টায় প্রশাসনের উদ্যোগে শ্রমিক নেতাদের সাথে আবারো বৈঠকের কথা রয়েছে।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ও ‘হয়রানিমূলক’ মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার থেকে লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দেয় জেলা পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার সকালে কদমতলীতে এক সমাবেশে এই ঘোষণা দেওয়া হয়। ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উৎসবের কথা বিবেচনা ধর্মঘট একদিন পিছিয়ে ১৫ এপ্রিল করা হয়েছে। শ্রমিক নেতা সেলিম আহমদ ফলিক ধর্মঘটের সত্যতা নিশ্চিত করেছেন।

এরআগে দক্ষিণ সুরমায় একটি সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে ভাংচুর, লুটপাট এবং এ ঘটনায় ফলিককে প্রধান আসামী করে থানায় মামলা না নেয়ার প্রতিবাদে মঙ্গলবার সিলেটে জ্বালানি সেক্টরে ধর্মঘট পালন করা হয়। রাতে থানায় ফলিকের বিরুদ্ধে মামলা নেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়।

তবে, বুধবার সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসনের উদ্যোগে বিষয়টি মিমাংসায় শ্রমিক নেতাদের সাথে বৈঠকের কথা রয়েছে। আশ্বাস পেলে শুক্রবারের ধর্মঘটও প্রত্যাহার করতে পারেন শ্রমিক নেতারা এমন ইঙ্গিতও পাওয়া গেছে।

এদিকে, কদমতলীতে বুধবার শ্রমিকদের সাথে ‘সরকারি বাহিনী’র সংঘর্ষের খবর পাওয়া গেলেও দক্ষিণ সুরমা থানা পুলিশ ও শ্রমিক নেতারা জানিয়েছেন, পুলিশ কিংবা আইনশৃংখলা বাহিনীর কারো সাথে শ্রমিকদের কোন সংঘর্ষ হয়েছে বলে তাদের জানা নেই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: