সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিএনজি-পেট্রোল পাম্প মালিকদের ধর্মঘট প্রত্যাহার, বৃহস্পতিবার আসছে পরিবহন ধর্মঘট

daily sylhet CNG newsনিজস্ব প্রতিবেদক::
একদিন জনদুর্ভোগ সৃষ্টি করে অবশেষে প্রত্যাহার করা হয়েছে সিলেট অঞ্চলের সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প আহুত অনির্দিষ্টকালের ধর্মঘট। জেলা সড়ক-পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফলিক আহমদসহ কয়েকজনকে আসামি করে তাদের দেয়া মামলা নেয়ার আশ্বাসে এ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
তবে, বৃহস্পতিবার থেকে আবারো ‘ধর্মঘট’ নামক জনদুর্ভোগের খড়গ আসছে। মামলা দেওয়ার প্রতিবাদে আগেই পরিবহন ধর্মঘটের হুমকি দিয়ে রেখেছে সিলেটের পরিবহন শ্রমিকরা। তাই, এই ভোগান্তির শেষ হচ্ছে না আপাতত।

জানা গেছে, উল্লেখ্য, সোমবার (১১ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে একদল লোক দক্ষিণ সুরমা বাইপাসে অবস্থিত সাউথ সুরমা সিএনজি এন্ড পেট্রলিয়াম ফিলিং স্টেশনে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট এর ঘটনার পর সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকসহ কয়েকজনকে আসামি করে দক্ষিণ সুরমা থানায় মামলা করতে দায়ের করতে যাওয়ার পর থানা কর্তৃপক্ষ সেলিম আহমদ ফলিকের নাম বাদ দিয়ে মামলা দায়েরের পরামর্শ দিয়েছেন এ অভিযোগে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

ধর্মঘট আহ্বানকারীদের অভিযোগ সেলিম আহমদ ফলিকের নির্দেশেই সাউথ সুরমা সিএনজি এন্ড পেট্রলিয়াম ফিলিং স্টেশনে হামলা, ভাংচুর ও ৩ লাখ ৬৪ হাজার ১৬৬ টাকা লুট করা হয়েছে।

তবে, প্রশাসনের আশ্বাসে মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে এ কর্মসূচি প্রত্যাহার করা হয়। খবরটি নিশ্চিত করেছেন সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি জুবায়ের আহমেদ চৌধুরী।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকসহ কয়েকজনের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানা মামলা না নেওয়ায় অভিযোগ এনে মঙ্গলবার সিলেটে ধর্মঘট পালিত হয়। এরপর সারাদেশের জ্বালানি সেক্টরের সাথে জড়িত ৪টি সংগঠন বুধবার থেকে ধর্মঘটের ডাক দেয়।

এরপর উদ্ভূত পরিস্থিতিতে মঙ্গলবার সন্ধ্যায় আলোচনায় বসে জেলা প্রশাসন। অনেক চেষ্টা করে জেলা প্রশাসক ব্যর্থ হন। পরে রাতে বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় ব্যাপক আলোচনার পর থানা মামলা নেওয়ার সিদ্ধান্ত নিলে এ ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করা হয়।

এক পক্ষ ধর্মঘট প্রত্যাহার কিছুটা স্বস্তির নিঃশ্বাস আসে জনমনে। কিন্তু, মামলা নেওয়ার সিদ্ধান্তে পরিবহন শ্রমিকদের পূর্ব ঘোষিত বাস্তবায়ন হলে সেই দুর্ভোগের আলো-বাতাস জনগণকে গ্রহণ করতে হবে- এতে কোন সন্দেহ নেই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: