সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যৌন নির্যাতন, শ্রমিকের সঙ্গে ক্রীতদাসের মতো ব্যবহার করায় স্কটল্যান্ডে বাংলাদেশীর জেল

9645_shamsulপ্রবাস ডেস্ক:
স্টাফদের যৌন নির্যাতন করা ও তাদের সঙ্গে ক্রীতদাসের মতো ব্যবহার করার অভিযোগে স্কটল্যান্ডে এক বাংলাদেশী হোটেল ব্যবসায়ীর তিন বছরের জেল হয়েছে। তার নাম সামছুল আরেফিন। তিনি একটি হাইল্যান্ড হোটেলের মালিক। তার বিরুদ্ধে মানব পাচারেরও অভিযোগ আনা হয়েছে। বাংলাদেশী চার কর্মচারীর সঙ্গে তিনি অশোভন আচরণ করেছেন। বিচারক বলেছেন, তিনি যেটা করেছেন তা আধুনিক যুগের দাসপ্রথা। তিনি স্কটল্যান্ডের আপ্পিনে স্টিওয়ার্ট হোটেলের মালিক। তাকে এসব অভিযোগে গত জুলাইয়ে অভিযুক্ত করা হয়। বলা হয়, শেফ হিসেবে ভাল চাকরি দেয়ার প্রলোভন দিয়ে তিনি স্বদেশীদের নিয়োগ দিয়েছেন।

এর বিনিময়ে তাদের কাছ থেকে তিনি আদায় করেছেন ১৮ হাজার পাউন্ড। ফোর্ট উইলিয়াম শেরিফ কোর্টে এ নিয়ে মামলার শুনানি হয়। তাতে সামছুল আরেফিন বলেন, ওই অর্থ তিনি জামানত হিসেবে নিয়েছেন। তা কর্মচারীদের ৫ বছরের মধ্যে ফেরত দেবেন। কিন্তু কর্মচারীরা যখন তার প্রতিষ্ঠানে পৌঁছায় তখন তাদের বেতন কমিয়ে দেন তিনি। চাপিয়ে দেন অতিরিক্ত কাজ। কিন্তু জামানতের টাকা আর ফেরত দেন নি।

এ মামলায় আরেফিন আপিল করেছিলেন। কিন্তু তা প্রত্যাখ্যান করেছেন বিচারক লর্ড কালোওয়ে, লর্ড মেনজিস ও লেডি কসগ্রোভ। আপীলে দেখা যায়, তিনি হোটেলের জন্য বিদেশ থেকে নেয়া কর্মীদের ওপর যৌন নির্যাতন চালিয়েছেন বলে আগে থেকে দু’দফা অভিযুক্ত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: