সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কারাগারে যাওয়ার সময় অশ্রুসজল ছিলেন আরিফ

17ডেইলি সিলেট নিউজ ::
১৫ দিনের জামিন শেষে ফের কারাগারে সিলেটের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হক চৌধুরী। গতকাল সিলেটের আদালত থেকে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

কারাগারে যাওয়ার সময় অনেকটা অশ্রুসজল ছিলেন আরিফুল হক চৌধুরী। হয়ে পড়েছিলেন নির্বাকও। সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় ১৩ মাস কারান্তরীণ থাকার পর গত ২৮শে মার্চ জামিন পেয়েছিলেন আরিফুল হক চৌধুরী। জামিনের মেয়াদ ছিল ১৫ দিন। এই সময়ে আরিফুল হক চৌধুরী ঢাকা মেডিকেল থেকে সিলেটে এসে অসুস্থ মায়ের পাশে থাকেন।

আরিফের জামিনে মা আমেনা খাতুনও কিছুটা সুস্থ হয়ে উঠেছিলেন। এ কারণে সিলেট নগরীর নয়াসড়কস্থ মাউন্ট এডোরা হাসপাতাল থেকে মাকে নিয়ে যান নিজ বাড়ি কুমারপাড়া এলাকায়। এই সময়ের মধ্যে আরিফুল হক চৌধুরী চিকিৎসার জন্য ঢাকা যান। আর তিন দিন এসে মামলায় আদালতে হাজিরা দেন।

এ অবস্থায় গতকাল সোমবার আরিফুল হক চৌধুরীর জামিনের মেয়াদের তারিখ শেষ হয়ে যায়। শেষ দিনে দুপুরে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসানের আদালতে হাজির হন আরিফুল হক চৌধুরী। এ সময় আদালতে আরিফুল হক চৌধুরীর আইনজীবীরা অসুস্থতাজনিত কারণ তুলে ধরে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। কিন্তু ওই সময় আদালতে দুই পক্ষের শুনানি হয়। শুনানি শেষে আদালত জামিন না বাড়িয়ে তাকে আদালতে প্রেরণের নির্দেশ দেন। এর পরপরই অ্যাম্বুলেন্সযোগে আরিফুল হক চৌধুরীকে আদালত প্রাঙ্গণ থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

সিলেট দ্রুত বিচার আদালতের পিপি অ্যাডভোকেট কিশোর কুমার কর গতকাল সাংবাদিকদের জানিয়েছেন, সাবেক অর্থমন্ত্রী এসএএমএস কিবরিয়া হত্যা মামলায় আরিফ ১৫ দিনের জামিন পেয়েছিলেন। সেই জামিনের মেয়াদ শেষের পথে। এজন্য আরিফ নিজের অসুস্থতা এবং তার মায়ের অসুস্থতার বিষয়টি জানিয়ে আদালতে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন জানিয়েছিলেন। তিনি জানান, শুনানি শেষে আদালতের বিচারক মকবুল আহসান জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন নামঞ্জুর করেন। জামিনের মেয়াদ বর্ধিত না হওয়ায় ফের কারাগারে প্রেরণ করা হয়েছে আরিফকে।

এদিকে, আরিফুল হক চৌধুরীকে গতকাল আদালতে হাজিরের সময়ও আদালতে উপস্থিত ছিলেন বিএনপি নেতারা। আরিফুল হক চৌধুরীর ঘনিষ্ঠজন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী জানিয়েছেন, আরিফুল হক চৌধুরী নিজেও অসুস্থ। জামিন পেলেও তিনি ডাক্তারের অধীনেই চিকিৎসাধীন ছিলেন। গতকাল জামিন নামঞ্জুর হওয়ার পর অনেকটা ভারাক্রান্ত হয়ে পড়েন আরিফুল হক চৌধুরী। তাকে হুইল চেয়ারে করেই আদালতে থেকে গাড়িতে আনা হয় বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: