সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় একটি রাস্তা মেরামতের দাবিতে দু’বছর থেকে আন্দোলন করছেন এলাকাবাসী

547c8195-ed22-42fd-9e89-fdf3324cbd09কুলাউড়া অফিস:
কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে একটি রাস্তা মেরামতের দাবিতে গত দু’বছর ধরে আন্দোল করছেন এলাকাবাসী। এমপি, জেলা প্রশাসক, ইউএনও অফিসসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দিয়েছেন। করেছেন মানববন্ধন বিক্ষোভ মিছিল। তারপরও টনক নড়েনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

পৃথিমপাশা ইউনিয়নের ছৈদলবাজার থেকে রাজনগর পর্যন্ত ২ দশমিক ৮ কিলোমিটার রাস্তা মনু নদী থেকে বালু বহনকারী গাড়ীর কারণে সম্পুর্ণটাই চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। কোথায়ও পাকা রাস্তার কোন অস্থিত্ব নেই। অথচ এই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। এই রাস্তা দিয়ে কুলাউড়া উপজেলার হাজীপুর, টিলাগাঁও, শরীফপুর ও পৃথিমপাশা ইউনিয়নের হাজার হাজার মানুষ চলাচল করে। স্কুল, কলেজ ও মাদ্রাসার শত শত ছাত্রছাত্রী চলাচল করে থাকেন। এই পথে চলাচলকারীদের দুর্ভোগের কোন অন্ত নেই।

রাস্তার এই বেহাল অবস্থার জন্য স্থানীয় লোকজন দায়ী করেন বালু লুটেরাদের। মনু নদী থেকে বালু উত্তোলন করে এই রাস্তা ব্যবহার করে উপজেলার বিভিন্ন অঞ্চলে পাঠানো হয়। বালু বোঝাই এসব ভারী ট্রাকের চলাচলের কারণে রাস্তার কোন অস্থিত্ব নেই।

১১ এপ্রিল সোমবার এলাকার সর্বস্তরের মানুষ রাস্তা মেরামতের দাবিতে রাস্তায় নেমে আসে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। মানববন্ধনে বক্তব্য দেন কুলাউড়া ডিগ্রি কলেজের শিক্ষক মোশাররফ আলী, কুলাউড়া উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা প্রতাপ সিংহ, সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল গফুর, আব্দুর রকিব মাস্টার, হাছিব আলী সর্দার ও কলেজ ছাত্র মুমিনুর রহমান লিটন প্রমুখ।

এলাকাবাসী জানান, বালু ব্যবসায়ীরা স্থানীয় প্রভাবশালী ও ক্ষমতাসীন দলের হওয়ায় এলাকাবাসী প্রতিবাদ জানালে থানায় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। এলাকাবাসী ২০১৪ সাল থেকে এই রাস্তাটি সংস্কারের দাবিতে আন্দোলন শুরু করেন। এলাকাবাসীর দাবি, অবিলম্বে রাস্তা মেরামত করে জনদুর্ভোগ লাঘবের।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: