সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে অনির্দিষ্টকালের জন্য সিএনজি ও পেট্রল পাম্প ধর্মঘট : দুর্ভোগ চরমে

13স্টাফ রিপোর্টার ::
আজ থেকে সিলেট নগরীতে শুরু হয়েছে অনির্দিষ্টকালের জন্য জ্বালানি ধর্মঘট । ধর্মঘটের কারনে নগরীতে সিএনজি ফিলিং স্টেশন, পেট্রোলপাম্প গুলো বন্ধ রয়েছে। এবং ট্যাংক লরিগুলো জ্বালানি পরিবহন করা থেকে বিরত রয়েছে। এতে করে নগরীর সর্বত্র জ্বালানী সংকটে পড়েছে ছোট-বড় যানবাহনগুলো। দূর্ভোগে পড়েছে নগরীর উপকণ্ঠ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিতে আসা পরীক্ষার্থীরা।

গতকাল সোমবার মধ্যরাতে ডাকা ধর্মঘটের খবর না জানায় বিপাকে পড়েছে জ্বালানি নিতে না পেয়ে বেশিরভাগ যানবাহন। বিভিন্ন কাজে ঘর থেকে বের হওয়া মানুষ চরম দুর্ভোগে পড়েছে । জ্বালানি নিতে শহরের বাইরের উপজেলাগুলো থেকে সকালে নগরীতে আসে কয়েকশত সিএনজি অটোরিক্সা।

এদিকে সময় মতো যানবাহন না পাওয়ায় চলমান এইচএসসি পরীক্ষায় অংশ নিতে অগণিত শিক্ষার্থীকে দুর্ভোগ পোহাতে হয়েছে। অনেকেই যথা সময়ে পরীক্ষার হলে উপস্থিত হতে ব্যর্থ হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সিলেট মহানগরীর দক্ষিণ বাইপাস সড়কে গতকাল সোমবার সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশনে শ্রমিক নামধারী কতিপয় সন্ত্রাসীরা কয়েক দফা হামলা চালিয়ে ব্যপক ভাঙচুর করে। এ সময় তারা প্রতিষ্ঠানের নগদ ৩ লাখ ৮৪ হাজার ১৬৬ টাকা লুটপাট করে বলে অভিযোগ করা হয় সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে।

সংঘর্ষের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করার দাবিতে আজ সকাল থেকে সিলেটে অনিদৃষ্টকালের জন্য জ্বালানি ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘট চলাকালে সিলেটে ফিলিং স্টেশন বন্ধ থাকবে এবং ট্যাংক লরিতে জ্বালানি পরিবহন করা হবে না।

সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি মো. জুবায়ের আহমদ চৌধুরী বলেন, গতকাল সোমবার বিকেলে দক্ষিণ সুরমার বাইপাসস্থ সাউথ সুরমা সিএনজি এন্ড পেট্রল ফিলিং স্টেশনে হামলা চালিয়ে লুটপাট করে কতিপয় যুবক। এ ঘটনায় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকসহ আরো কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করতে গেলে পুলিশ ফলিকের নাম বাদ দিতে বলে। আমরা তাতে রাজি হয়নি। তিনি জানান, ঘটনার সুষ্ঠু বিচার না হলে আমরা ধর্মঘট চালিয়ে যাবো।

সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশনে ভাঙচুরের ঘটনায় নগরীর জ্বালানি ব্যবসায় সংশ্লিষ্টরা গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি জুবায়ের আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদের পরিচালনায় গতকাল মধ্যরাতে এক বৈঠক অনুষ্ঠিত হয়।
এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ মো. মোস্তফা কামাল, আমিরুজ্জামান চৌধুরী দুলু, আলহাজ আব্দুল্লাহ আল মাহমুদ, নুরুল ওয়াছে আলতাফী, সায়েম আহমদ, সুব্রত বাপ্পী, আলী আছগর ফাহিম, শ্রমিক নেতা চেরাগ আলী, সোহেল আহমদ, শেখ মনির হোসেন, আমির হোসেন, মানিক মিয়া, ইকবাল হোসেন রিপন, সানোয়ার আলী, ইউনুছ মিয়া, আব্দুল আজিজ প্রমুখ।

বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটারস, এজেন্টস্ অ্যান্ড পেট্রোলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি, বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি এবং সিলেট জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন (রেজি. নম্বর বি-২১৭৪)-এর তাৎক্ষণিক আয়োজিত যৌথ বৈঠকে নেতৃবৃন্দ ঘটনার সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবি তুলন। এবং অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: