সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘গ্যাস-বিদ্যুতের বর্ধিত বিল না কমালে কঠোর কর্মসূচি’

01. daily sylhet syljet news2গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির আহবায়ক মদন মোহন কলেজের অধ্যক্ষ আতাউর রহমান পীর, সদস্য সচিব মকসুদ হোসেন এক বিবৃতিতে বলেছেন, কয়েক মাস আগে গণশুনানি, মতামত ও গণমানুষের দাবিকে উপেক্ষা করে ক্ষমতাসীন সরকার অযৌক্তিক ও অবৈধ গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছেন। গণমাধ্যমে প্রকাশিত এই খাতে দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা উদ্ধার না করে বার বার গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি কোনোভাবে গ্রহণযোগ্য হতে পারে না।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, জ্বালানী তেলের মূল্য বিশ্ববাজারে অর্ধেকেরও বেশী নেমে আসার পরও সরকার গ্যাস ও বিদ্যুতের মূল্য হ্রাস করা হয়নি। যা জনগণের সাথে চরম এক বেইনসাফের শামিল। দেশের মানুষ ৯০ ভাগ দরিদ্র। সেই মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের উপর এ যেন এক আর্থিক ষ্টিমরোলার মতো অত্যাচার চলছে। এইভাবে জুলুম-নিপীড়ন করে কোন সরকার তার মঙ্গল বয়ে আনতে পারবে না। পাশাপাশি এই বিষয়কে কেন্দ্র করে কোন দুর্নীতিবাজ ও দুর্বৃত্ত অপশক্তি যেন তাদের নিজ দলীয় স্বার্থ হাসিল না করতে পারে সেদিকে সরকারের দৃষ্টি দেয়া প্রয়োজন।

বিবৃতে বলা হয়, গ্যাস ও বিদ্যুতের বার বার মূল্য বৃদ্ধির কারণে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারে বিভিষিকাময় ও উদ্বেগজনক অবস্থা বিরাজ করছে। বিভিন্ন দেশে এই খাতে ভুর্তকি দেওয়া হলেও বাংলাদেশে এই খাতে ভূর্তকি দেওয়া তো দূরের কথা অমানবিকভাবে গ্রাহকদের উপর বিভিন্ন প্রকারের হয়রাণি অব্যাহত রয়েছে। এই গণবিরোধী সিদ্ধান্ত ও অবস্থার বিরুদ্ধে ধর্মীয় সংগঠন ও চিন্তাশীল ব্যক্তিদেরকে ভূমিকা রাখা খুবই প্রয়োজন। ধর্মীয় ও বিভিন্ন প্রকারের সামাজিক সমস্যার ব্যাপারে যেভাবে গণমাধ্যম রাজপথে ভূমিকা নেওয়া হয় ঠিক তেমনিভাবে গ্যাস ও বিদ্যুতের বর্ধিত মূল্য বৃদ্ধি প্রত্যাহার ও এই খাতে দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা উদ্ধারের লক্ষে আগামী শুক্রবার দেশের বিভিন্ন জেলা ও মহানগর মসজিদগুলোতে খুৎবার বয়ানে ও মন্দিরে, গীর্জায় এই ব্যাপারে বক্তব্য ও প্রতিবাদ করার জন্য ধর্মীয় ব্যক্তিত্বশীলদের প্রতি আহবান জানান বিবৃতিদাতারা।

এছাড়া বিদ্যুৎ-গ্যাসের বিল বাড়ানোর প্রতিবাদে রাজপথে সকলকে স্ব স্ব অবস্থান থেকে কঠোর পদক্ষে গ্রহণের জন্য আহবান জানানো হয়। নেতৃবৃন্দ গ্যাস বিদ্যুতের মূল্য বৃদ্ধি নয়, বরং অবৈধ বর্ধিত বিল শীঘ্রই না কমানো হলে সংগঠনের পক্ষ থেকে দেশব্যাপী কঠোর কর্মসূচি দেয়ার হুমকি দেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: