সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ১৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদার দিকে তাকিয়ে রাজপথের নেতারা

2013-01-22-19-43-14-50feebd2efbf0-untitled-12নিউজ ডেস্ক::
বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে কাউন্সিলরা খালেদা জিয়াকে বিএনপির কমিটি গঠনের সর্বময় ক্ষমতা দিয়েছেন গত ১৯ মার্চ। ইতোমধ্যে মহাসচিব, যুগ্মমহাসচিব, সাংগঠনিক সম্পাদক পদে ১৮ জনকে মনোনয়ন দিয়েছেন দল প্রধান খালেদা জিয়া। এ ১৮ জনের মধ্যে না থাকলেও মূল্যায়নের জন্য খালেদা জিয়ার দিকে চেয়ে আছেন দলের আন্দোলন, সংগ্রামে থাকা নেতারা।

দলের জন্য রাজপথে থাকা নেতাদের মধ্যে বর্তমানে কারাগারে থাকা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বিএনপির ডাকা হরতালে শাহবাগ মোড়ে মিছিল করতে গিয়ে সবার সামনেই পুলিশ ও ছাত্রলীগের বেধড়ক পিটুনি খেয়েছেন। আন্দোলন-সংগ্রামেও থেকেছেন রাজপথে।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী দলের সাংগঠনিক সম্পাদক পদ প্রত্যাশী ছিলেন বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠজনরা। তবে ইতোমধ্যে ঘোষিত হওয়া এ পদে খালেদা জিয়ার মনোনয়ন না পেয়ে অনেকটা হতাশ হয়েছেন এ্যানী এবং তার অনুসারীরা। তবে সাংগঠনিক পদে জায়গা না হলেও দলের গুরুত্বপূর্ণ পদে এ্যানীকে দেখতে চান তার অনুসারীরা।

দলের আরেক ত্যাগী নেতা হলেন সাবেক বিরোধী দলের চিফ হুইপ ও বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক। ২০১১ সালের ৬ জুলাই তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে চার দলীয় জোটের ডাকা হরতালে সহকর্মীদের নিয়ে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা ও মানিক মিয়া অ্যাভিনিউয়ে মিছিল করতে গেলে পুলিশি নির্যাতনের শিকার হন তিনি। এ ঘটনার কথা দেশের প্রায় সব মানুষই জানেন।

ওই ঘটনার পর অনেকেই মনে করেছিলেন, আগামী কাউন্সিলে দলের গুরুত্বপুর্ণ পদে বসতে যাচ্ছেন তিনি। তবে এখন পর্যন্ত ঘোষিত দলের গুরুত্বপূর্ণ ১৮টি পদের কোনোটিতে ঠাঁই হয়নি দলের এ ‘পরীক্ষিত’ নেতার। তবে তার আশা, খালেদা জিয়া তাকে হতাশ করবেন না।

এদিকে, বিএনপির হরতাল-অবরোধের সময় রাজপথে থাকা সাবেক ছাত্রনেতা ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলমও চেয়ে আছেন বেগম খালেদা জিয়ার দিকে। ২০১২ সালের ডিসেম্বর মাসে দলের হরতালে দলের জন্য গাবতলীতে গুলিবিদ্ধ হওয়া এ নেতার আশা, দল প্রধান অবশ্যই যোগ্য নেতাদেরকে যোগ্যস্থানে বসাবেন।

দলের জন্য এ ত্যাগী নেতা ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের উপ-নির্বাচনে দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ এর নির্বাচন পরিচালনা পর্ষদের প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করার সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে নির্যাতিত হন। এ নির্যাতনের ফলে প্রায় তিন মাস ধরে চিকিৎসা নিতে হয়েছে তাকে।

তার অনুসারীরা বলছেন, কাউন্সিলের পর দলের যুগ্মমহাসচিব প্রত্যাশী ছিলেন নাজিম উদ্দিন আলম। তবে ঘোষিত হওয়া যুগ্মমহাসচিব পদে ঠাই না হলেও হতাশ নন তিনি। তার বিশ্বাস, খালেদা জিয়া অবশ্যই তাকে মূল্যায়ন করবেন।

এছাড়া নারী নেত্রীদের মধ্যে মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, বিএনপির সাবেক নারী সংসদ সদস্য এ্যাড. সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া, নীলোফার চৌধুরী মনি, শাম্মি আক্তার ও হেলেনা জেরিনও মূল্যায়নের জন্য তাকিয়ে আছেন দল প্রধান খালেদা জিয়ার দিকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: