সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৭ হাজার টাকায় এক ইলিশ!

hilsa-munsiganj-lrg20160410202312ডেইলি সিলেট ডেস্ক::
বৈশাখী হাওয়ায় ইলিশের বাজারে আগুন লেগেছে। মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় একটি আড়তে রোববার সকালে একটি ইলিশ বিক্রি হয়েছে ১৭ হাজার টাকা। আব্দুল মজিদ আড়ৎ থেকে আড়াই কেজি ওজনের পদ্মার এই ইলিশটি কিনে নেন রাজধানী ঢাকার এক বাসিন্দা। তবে আড়ৎদাররা ওই ব্যক্তির নাম প্রকাশ করেননি।

পহেলা বৈশাখ সামনে রেখে দূর-দুরন্ত থেকে মাওয়ার পদ্মাপাড়ে লোকজন ইলিশ কিনতে ছুটে আসছেন। দামও আকাশছোঁয়া। মাঝারি আকৃতির একেকটি ইলিশ বিক্রি হচ্ছে ৬ থেকে ৭ হাজার টাকায়।

আড়তের হিসাবরক্ষক মুনছুর শেখ জানান, সকালে চাঁদপুর সংলগ্ন পদ্মা থেকে আড়াই কেজি ওজনের একটি ইলিশ আড়তে আসে। মাছটি নিলামে তুললে ১৭ হাজার টাকায় রাজধানী ঢাকার এক বাসিন্দা এটি কিনে নেন। তবে খাতায় মাছের দাম উল্লেখ থাকলেও ক্রেতার নাম লেখা হয়নি।

হাজী আব্দুর রহমান মৎস্য আড়তের আড়তদার চাঁন মাতবর জানান, গত কয়েকদিন থেকে এখানে পদ্মার ইলিশের খুবই সংকট যাচ্ছে। দু’দিন আগেও পাইকাররা সোয়া কেজির এক হালি ইলিশ বিক্রি করেছেন ৭ থেকে ৮ হাজার টাকা। কিন্তু রোববার একই ওজনের এক হালি ইলিশ বিক্রি হয়েছে ৩০ থেকে ৩২ হাজার টাকায়।

একই সঙ্গে দেড় কেজি ওজনের একটি ইলিশ বিক্রি হচ্ছে ১৪ থেকে ১৫ হাজার টাকায়। রাজধানীর বিভিন্ন পাইকার, স্থানীয় খুচরা বিক্রেতাদের পাশাপাশি বিত্তবান অনেক ক্রেতা খুব ভোরে মাওয়ায় এসে এসব ইলিশ কিনে নিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: