সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আ’লীগের গোড়া মজবুত’

pmনিউজ ডেস্ক::
আওয়ামী লীগের গোড়া অনেক মজবুত উল্লেখ করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগকে কেউ নাড়াতে পারবে না।
সোমবার ১১ এপ্রিল বিকেলে গণভবনে আওয়ামী লীগের ঢাকা মহানগরের সদ্য নির্বাচিত নতুন দুটি কমিটির নেতাকর্মীরা সাক্ষাৎ করতে গেলে তাদের উদ্দেশে দলীয় প্রধান একথা বলেন।

শেখ হাসিনা বলেন, এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীরাই বেশি জীবন দিয়েছেন। শহীদের তালিকায় তাদের নামই আগে পাওয়া যাবে। এতো আত্মত্যাগ একটি জাতির জন্য আর কোনো দল এবং সংগঠন করেনি। এই ত্যাগের মধ্য দিয়েই সংগঠন গড়ে উঠেছে বলেই আওয়ামী লীগের ভিত অত্যন্ত মজবুত।

প্রধানমন্ত্রী বলেন, “আমাদের দলের ওপর বারবার আঘাত এসেছে। এতে হয়ত উপরের দিকে কিছুটা ভেঙে গেছে, ঝড় এলে তো গাছের উপর দিকের অংশ আগে ভাঙে। কিন্তু গোড়া শক্ত থাকলে তাড়াতাড়ি উপড়ায় না। আওয়ামী লীগের গোড়া অত্যন্ত শক্ত এবং মজবুত।”

তিনি বলেন, মনে রাখতে হবে, দেশের ইতিহাসে একমাত্র জাতির জনক বঙ্গবন্ধুই দলকে শক্তিশালী করে গড়ে তুলতে মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করে দলের হাল ধরেছিলেন। এটা মনে রেখেই সংগঠনকে গড়ে তুলুন। জনগণের জন্য যেকোনো ত্যাগ স্বীকার করতেও সবাইকে প্রস্তুত থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, সংগঠনকে শক্তিশালী করার পাশাপাশি নগরবাসীকেও সজাগ ও সচেতন করতে হবে। কেউ যাতে সন্ত্রাস কিংবা জঙ্গিবাদে লিপ্ত হতে না পারে সেজন্য সর্বত্র কঠোর নজরদারি বাড়াতে হবে। প্রতিটি এলাকায় নজর রাখতে হবে, কেউ এ ধরনের অপতৎপরতায় জড়িত হলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করতে হবে।

তিনি বলেন, দেশে নির্বাচন হচ্ছে, এটা হতেই থাকবে। আগামীতেও নির্বাচন হবে। আমরা স্থানীয় সরকারগুলোও দলীয় প্রতীকের মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করে গণতন্ত্রকে শক্তিশালী করছি।

অনুষ্ঠানের শুরুতেই ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি এ কে এম রহমতউল্লাহ এমপি ও সাধারণ সম্পাদক সাদেক খান এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত ও শাহে আলম মুরাদ প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় মঞ্চে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এবং উত্তর-দক্ষিণ কমিটির গঠনে সমন্বয়কের দায়িত্ব পালনকারী কেন্দ্রীয় নেতা ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খানসহ মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: