সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে ১৮ বছর পর ছাত্রলীগের সম্মেলন ১৩ই এপ্রিল : টান টান উত্তেজনা

daily sylhet Thahirpur chatrolig newsতাহিরপুর প্রতিনিধি::
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় র্দীঘ ১৮ বছর পর ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলন ১৩ই এপ্রিল। এ সম্মেলন কে ঘিরে উপজেলায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসব, সেই সাথে উত্তেজনা। কারন এ সম্মেলনেই ঘোষণা করা হবে সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠানিক সম্পাদকের নাম। আর এই পদ গুলোতে উপজেলা আ,লীগের বিবাধমান গ্রুপ গুলো নিজেদের বলয়ের লোক দিয়ে নিজেরদের কমিটি হাতের মুঠোয় রাখতে তৎপর হয়ে উঠেছে তারা ।

এ কারনে উপজলার ৭টি ইউনিয়নের পথে-ঘাটে,চায়ের ষ্টলে,বিভিন্ন হাট-বাজারে এখন এই আলোচনা,সমালোচনার ঝড় বইছে। আর কারা নতুন কমিটি গঠন করে আর কে-ই-বা পাচ্ছেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ। এই দৃশ্য দেখার জন্য উপজেলার নেতাকর্মীরা অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন।

জানা যায়- ১৯৯৮ সালে উপজেলা ছাত্রলীগের সর্বশেষ ৭১ সদস্যদের পুনাঙ্গ কমিটি গঠন হয়। এর পর একাধিক বার উপজেলায় কমিটি গঠনের উদ্যোগ নিলেও কমিটি গঠন হয়নি। সেই কমিটির এখনোও বলবদ আর কমিটির নেতাকর্মীরা এখন হয়েছেন ছেলে-মেয়ের বাবা, কেউ ব্যবসায়ী, কেউ সরকারী চাকরীজিবী। তারা এখন নিজেদের নিয়েই ব্যস্ত। যার জন্য প্রাণহীন হয়ে আছে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সকল রাজনৈতিক কর্মকান্ড।

সভাপতির পদে আলোচনা-সমালোচনা, জনপ্রিয়তায়, দলীয় সমর্থন ও ছাত্রলীগের সকল রাজনৈতিক কার্যক্রমে এগিয়ে আছে-সভাপতি পদে আহসানুজ্জামান শোভন ও সাধারন সম্পাদক পদে ইয়াসির আরাফত অপু তালুকদার।

এছাড়াও অন্যানের মধ্যে সভাপতি পদে রয়েছে- উত্তম পুরকাস্ত,পথিক হাসান নবী,নাজুল শিকদার,সাগর,তুশার।

সাধারন সম্পাদক-আবুল বাসার খাঁন নয়ন,দেলোয়ার হোসেন,রাজন চন্দ্র,আবুল কাশেম।

সাংগঠানিক সম্পাদক পদে-দীমান চন্দ্র,নাজির হোসেন,নিপু প্রমুখ।
নাম প্রকাশে অনিচ্চুক উপজেলার আ,লীগ,শ্রমিকলীগ,কৃষকলীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতা ও তৃনমূল নেতাকর্মীরা বলেন- উপজেলায় এমপির সমর্থক ও এমপি বিরোধীদের মাঝে গ্রুপিংয়ের কারনে তাহিরপুরে ছাত্রলীগের কমিটি গঠন,ছাত্রলীগ ও আ,লীগের কোন উন্নয়ন হচ্ছে না। যাদের কে আমরা সব সময় কাছে পেয়েছি আর পাব ছাত্রলীগের গুরুত্বপূর্ন পদে তাদের নির্বাচিত করার দাবী জানাই।

সভাপতি প্রার্থী আহসানুজ্জামান শোভন বলেন- ছাত্রলীগ ও আ,লীগের উন্নয়নে আমি আমার ও আমার পরিবার কাজ করছি তাই কর্মের মূল্যায়ন পূর্বেও পেয়েছি এবারও পাব শীর্ষ নেতাদের কাছে।

সাধারন সম্পাদক প্রার্থী ইয়াসির আরাফত অপু তালুকদার বলেন- আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান,ছাত্রলীগ ও আ,লীগের জন্য আমি সবার সমর্থন নিয়ে এলাকায় কাজ করে যাচ্ছি। শীর্ষ নেতৃবৃন্ধ আশা করি যাচাই বাচাই করে এখন সঠিক সিদ্ধান্ত নেবেন।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রফিক আহমদ চৌধুরী বলেন- তাহিরপুর উপজেলার ছাত্রলীগের নতুন কমিটিতে যারা দেশ নেতৃ শেখ হাসিনার আদর্শে,উন্নয়নে বিশ্বাসী ছাত্রলীগের সুনাম রক্ষা করবে ও দল কে সংগঠিত করবে তাদের দিয়ে কমিটি গঠন করা হবে। ছাত্রলীগের নাম দিয়ে কোন অনিয়মকারী,দুর্নীতিবাজ ব্যক্তি বা পরিবারে সদস্যদের সুযোগ দেওয়া হবে না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: